বুধবার, ২০ নভেম্বর ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

২৫ অক্টোবর, ২০১৯ ১৩:৫৯

এফডিসিতে প্রবেশে বাধা, শিল্পীরা ক্ষিপ্ত

‘এফডিসির স‌ামনে এত পুলিশ কেন? এটা কোনো নির্বাচন মনে হচ্ছে না, মনে হচ্ছে পুলিশ ক্যাম্প। ভোট দিতে এসে এমন অবস্থা দেখে আমার মনটা খারাপ হয়ে গেল।’

শুক্রবার (২৫ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোট দিতে এসে আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি দেখে এভাবেই ক্ষোভ প্রকাশ করেন সোহেল রানা।

এরআগে এফডিসির গেটে পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকনকে প্রবেশ করতে না দেয়ায় উত্তেজনা তৈরি হয়। নন্দিত নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টু, গাজী জাহাঙ্গীর, প্রযোজক মোহাম্মাদ ইকবালসহ আরও কয়েকজন নির্মাতাকেও প্রবেশে বাঁধা দেয়া হয়। এই খবর শুনে পরিচালক ও প্রযোজক সমিতির নেতারা ছুটে আসেন। গেটে নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশদের সাথে এ সময় বাক-বিতণ্ডা হয় নেতাদের, দেখা দেয় চরম উত্তেজনা। এরপর প্রধান নির্বাচন কমিশনার ইলিয়াস কাঞ্চনের ফোন পেয়ে খোকনসহ সবাইকে প্রবেশ করতে দেয়া হয়।



পরিচালকদের নেতা খোকনসহ অন্যান্য নির্মাতাদের গেটে আটকে দেয়ায় এটাকে পরিচালকদের অপমান হিসেবে দেখছেন সমিতির নেতারা। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন প্রযোজকরাও। তারা এফডিসিতে নিরাপত্তার নামে এ ধরনের হয়রানির জন্য নির্বাচন কমিশনার ও এফডিসির মহাপরিচালকের কাছে অভিযোগও জানিয়েছেন।

সকাল ৯টায় নিজের ভোট দিয়ে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের (বিএফডিসি) চলচ্চিত্র শিল্পী সমিতির ২০১৯-২১ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচন শুরু করেন প্রধান নির্বাচন কমিশনার ইলিয়াস কাঞ্চন। তবে কড়া নিরাপত্তায় বিরক্তি ও ক্ষোভ প্রকাশ করছেন ভোটার ও চলচ্চিত্র সংশ্লিষ্টরা। নির্বাচনের ভোটার কার্ড ও নির্দিষ্ট পাশ ছাড়া কাউকে প্রবেশ করতে দেয়া হচ্ছে না।

আপনার মন্তব্য

আলোচিত