সিলেটটুডে ডেস্ক

০৬ নভেম্বর, ২০১৯ ২০:৩১

ভারতীয় মন্ত্রীর ছবিতে অভিনেতা মোশাররফ করিম

ভারতের পশ্চিমবঙ্গের পর্যটন মন্ত্রী ব্রাত্য বসু নাট্যকর্মী ও চলচ্চিত্র নির্মাতা হিসেবে কাজ আগেও। তিনি সর্বশেষ চলচ্চিত্র নির্মাণ করেছিলেন ২০১০ সালে। এবার আবার নতুন করে সিনেমায় হাত দিতে যাচ্ছেন তিনি।

তার পরবর্তী নির্দেশনায় অভিনয় করছেন বাংলাদেশের তারকা মোশাররফ করিম। বিষয়টি টাইমস অব ইন্ডিয়াকে নিশ্চিত করেছেন পরিচালক ব্রাত্য বসু।

জানা যায়, তার নতুন ছবিটির নাম ‘ব্যবধান’। এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করবেন মোশাররফ করিম ও আবির চ্যাটার্জি। আগামী বছরের ফেব্রুয়ারিতে এ ছবিটির কাজ শুরু হবে।

ব্রাত্য বসু বলেন, ‘প্রায় এক দশক পর আমি আবারও পরিচালনায় ফিরছি। ২০১০ সালে আমি ‌‘তারা’ চলচ্চিত্রটি তৈরি করেছিলাম। নতুন ছবিটি বুদ্ধদেব গুহর দুটি ছোট গল্প থেকে নির্মাণ করতে যাচ্ছি’। গল্প দুটি হলো ‘বাবা হওয়া’ ও ‘স্বামী হওয়া’। ছবিটির জন্য চিত্রনাট্য তৈরি করছেন উজ্জ্বল চ্যাটার্জি।

উজ্জ্বল চ্যাটার্জি জানান, সম্প্রতি ভারত-বাংলাদেশ চলচ্চিত্র উৎসবে বাংলাদেশে এসেছিলেন ব্রাত্য বসু। তখনই মোশাররফ করিমের সঙ্গে ছবিটি নিয়ে আলোচনা সারেন মন্ত্রী।

তবে ছবির ব্যপারে মোশাররফ করিম এখনো কিছু জানান নি।

ব্রাত্য বসু ২০০৩ সালে প্রথম চলচ্চিত্র পরিচালনা করেন। এতে অভিনয় করেছিলেন মিঠুন চক্রবর্তী। নাম ছিল ‘রাস্তা’। ২০০৫ সালে তিনি নির্মাণ করেন ‘তিস্তা’ এবং ২০১০ সালে ‘তারা’ নামক চলচ্চিত্র নির্মাণ করেন।

অপরদিকে মোশাররফ করিম গেল কয়েক বছরে ‘দারুচিনি দ্বীপ’, ‘থার্ড পারসন সিঙ্গুলার নাম্বার’, ‘প্রজাপতি’, ‘টেলিভিশন’, ‘জালালের গল্প’, ‘অজ্ঞাতনামা’, ‘হালদা’ ইত্যাদি সিনেমা অভিনয় করে আসছেন।

আপনার মন্তব্য

আলোচিত