মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

১৪ নভেম্বর, ২০১৯ ০১:৩২

গুলতেকিনের বিয়ে

আফতাব আহমেদ ও গুলতেকিন খান

রাজধানীর একটি ইংলিশ মিডিয়াম স্কুলের শিক্ষক গুলতেকিন খান বিয়ে করেছেন। গুলতেকিনের বর যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আফতাব আহমেদ।

গুলতেকিনের বনানীর বাসায় অক্টোবর মাসের শেষ সপ্তাহে ঘরোয়া আয়োজনে তাদের বিয়ে হয়; বিয়েতে দুই পরিবারের ঘনিষ্ঠ সদস্যরা উপস্থিত ছিলেন বলে জানা গেছে।

গুলতেকিনের মতো আফতাব আহমেদেরও এটি দ্বিতীয় বিয়ে। প্রথম স্ত্রীর সঙ্গে বেশ কয়েক বছর আগে তারও বিয়ে বিচ্ছেদ হয়। আফতাবের একমাত্র ছেলে লন্ডনে পড়াশোনা করছেন।

গুলতেকিন খানের প্রথম স্বামী ছিলেন নন্দিত কথাশিল্পী প্রয়াত হুমায়ূন আহমেদ। ২০০৪ সালের হুমায়ূন-গুলতেকিনের বিবাহবিচ্ছেদ হয়। বিচ্ছেদের পরের বছর হুমায়ূন আহমেদ বিয়ে করেন অভিনেত্রী ও গায়িকা মেহের আফরোজ শাওনকে। ক্যান্সারে আক্রান্ত হয়ে ২০১২ সালের জুলাইয়ে হুমায়ূন আহমেদ ৬৪ বছর বয়সে মারা যান।

১৯৭৬ সালে গুলতেকিন খান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কথাশিল্পী হুমায়ূন আহমেদ বিবাহবন্ধনে আবদ্ধ হন। হুমায়ূন আহমেদের সঙ্গে গুলতেকিনের দীর্ঘ ২৭ বছরের দাম্পত্য জীবন ছিল। হুমায়ূন-গুলতেকিনের তিন কন্যা নোভা, শীলা, বিপাশা ও এক পুত্র নুহাশ। হুমায়ূন আহমেদের বিভিন্ন লেখায় গুলতেকিন প্রসঙ্গ ওঠে আসত বলে হুমায়ূন-পাঠকের কাছে গুলতেকিন খান পরিচিত এক নাম ছিলেন। লেখা ও উৎসর্গপত্রে গুলতেকিন আহমেদ নামে তার পরিচয় থাকত।

গুলতেকিন খান কয়েক বছর ধরে কাব্যচর্চায় মনোযোগ দিয়েছেন। তার দুটি কাব্যগ্রন্থ প্রকাশিত হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত