শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

৩০ নভেম্বর, ২০১৯ ১৯:৪৬

এক যুগ পর নতুন সিনেমা নিয়ে নির্ঝর

শিল্পী এনামুল করিম নির্ঝরের প্রথম ছবি ‘আহা!’ মুক্তি পেয়েছিল ২০০৭ সালে। এবার প্রায় এক যুগ পর নতুন ছবি নিয়ে হাজির হতে যাচ্ছেন নির্ঝর।

শুক্রবার (২৯ নভেম্বর) সকালে তিনি জানালেন তার এবারের ছবির নাম ‘ব্যাপার’। প্রথমটির মধ্যে এবার তার সিনেমার নাম নির্বাচনের ক্ষেত্রে আলাদা একটা ব্যাপার লক্ষ্য কোড়া যায়। এই বিষয়ে এখনই বিস্তারিত বলতে অপারগতা জানিয়েছেন নির্মাতা।

‘আহা!’ ছবিটি দেখে বেশিরভাগ মানুষই এই নির্মাতাকে আক্ষেপের সুরে প্রশ্ন করছিলেন, নতুন ছবি নির্মাণ করছেন না কেন?

এর জবাবে তিনি বারবারই দু কদম এগিয়ে চার কদম পিছিয়ে যাওয়ার গল্প শুনিয়েছেন। তবে এবার সত্যি সত্যি ফের সিনেমা নির্মাণের ঘোষণা দিলেন।

এতদিন সিনেমা নির্মাণ থেকে দূরে থাকার করন হিসেবে ব্যাখ্যা দিলেন, কী ছবি বানাবো? কে দেখবে? কে টাকা দেবে? ঠিকঠাক ছবিটা দেখে ও বুঝে- কে বলবে ভালো-মন্দ দুটো কথা! এসব ভাবতে ভাবতেই মোটামুটি চুল পেকে সাফ! প্রথম ছবি বানিয়ে ফেস্টিভালের বদৌলতে ঘোরাঘুরি করাটা আনন্দের ছিল বটে কিন্তু দেশের মানুষকে ছবিটি প্রপারলি না দেখাতে পারার হাহাকার এখনও তাড়া করে। তাই বেশ কিছুটা সময় ধরে দম নিলাম। আবার নামছি মাঠে। বাংলাদেশের ৫০তম জন্মদিন মাথায় রেখে সম্পূর্ণ স্বনির্ভর কায়দায় আবার শুরু করলাম সিনেমা লড়াই।

২০০৭ সালে এনামুল করিম নির্ঝর প্রথম চলচ্চিত্র ‘আহা!’র পর নির্মাণ করেন ‘নমুনা’। তবে সেটি মুক্তির আলো দেখেনি। এবার এক যুগ পর তিনি আবারো রুপালি পর্দায় কাজ করলেন।

আপনার মন্তব্য

আলোচিত