নিউজ ডেস্ক

০৪ জানুয়ারি, ২০১৫ ১৯:৪৮

ইউটিউবের বিকল্প এবার ফেসবুক !

ভিডিও দেখার জন্য বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ওয়েবসাইট হচ্ছে, ইউটিউব। আর জনপ্রিয় ইউটিউবের বিকল্প হতে যাচ্ছে এবার সামাজিক যোগাযোগ সাইট ফেসবুক।

ভিডিও দেখার জন্য বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ওয়েবসাইট হচ্ছে, ইউটিউব। অ্যাডাল্ট ব্যতীত আর সব ধরনের ভিডিও দেখার জন্য সবাই খোঁজ চালায় ইউটিউবে। আর জনপ্রিয় ইউটিউবের বিকল্প হতে যাচ্ছে এবার সামাজিক যোগাযোগ সাইট ফেসবুক।

ফেসবুক এতদিন মূলত বন্ধু বা পরিচিতদের সঙ্গে কথা বলার বা যোগাযোগ রাখার মাধ্যম হিসেবেই শুধু ব্যবহৃত হতো। আর ভিডিও দেখার জন্য সবাইকে নির্ভর হতে হতো ইউটিউবের ওপর। তবে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যমটি ফেসবুক যেন অনেকটা অঘোষিত ভাবেই বলছে যে, আর নয় ইউটিউব, এবার ফেসবুক!

এজন্য ফেসবুকে ইউটিউবের মতোই ভিডিও দেখার সুবিধা চালু করছে ফেসবুক কর্তৃপক্ষ। ফলে এবার পছন্দের ভিডিও দেখা যাবে ফেসবুকে।

টেক টাইমসের খবরে বলা হয়েছে, ইতিমধ্যে পরীক্ষামূলকভাবে কিছু পেজকে বড় ফ্রেমে ভিডিও হাইলাইট করার সুবিধা দিচ্ছে ফেসবুক। নতুন সুবিধার আওতায় ফেসবুকে বিভিন্ন ভিডিওগুলো এবার থেকে লিস্টের আকারে দেখা যাবে। ব্যবহারকারীরা চাইলে এই ভিডিওগুলোতে লাইক কমেন্ট করতে পারবেন। এর আগে ফেসবুকের ভিডিওগুলো অ্যালবাম আকারে দেখা যেত। এছাড়াও ভিডিওটির সঙ্গে সম্পর্কযুক্ত অন্যান্য ভিডিও চাইলে দেখতে পারবেন ব্যবহারকারীরা।

তবে ইউটিউবের বিকল্প ফেসবুক আসলেই হয়ে উঠতে পারবে কিনা, সেটাই এখন দেখার বিষয়।

আপনার মন্তব্য

আলোচিত