সিলেটটুডে ওয়েব ডেস্ক

০১ এপ্রিল, ২০১৫ ২৩:৫৯

পুলিশের সব নাম্বার অ্যান্ড্রয়েড অ্যাপে

‘বাংলাদেশ পুলিশ ফোনবুক’ নামে অ্যাপ পাওয়া যাচ্ছে গুগল এপস স্টোরে

দেশের সমস্ত পুলিশ কর্মকর্তা অর্থাৎ ওসি, ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) এবং দেশের সব থানায় নিয়োজিত কর্তব্যরত অফিসার (ওসি)দের ব্যবহৃত সরকারি নম্বর নিয়ে তৈরি হয়েছে অ্যান্ড্রয়েড অ্যাপ ‘বাংলাদেশ পুলিশ ফোনবুক’।

এতে পুলিশের প্রধান কার্যালয়, বিভিন্ন রেঞ্জ, দেশের সব মহানগর পুলিশ, শিল্প পুলিশ, হাইওয়ে পুলিশ, রেলওয়ে পুলিশ (জিআরপি), পুলিশের বিশেষ শাখা (এসবি), অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি), পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই), রিভার পুলিশ, টুরিস্ট পুলিশ, আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন), পুলিশের টেলিকম এবং ইনফরমেশন মিডিয়া, পুলিশ প্রশিক্ষণ কেন্দ্র (পিটিসি), রাজারবাগ পুলিশ হাসপাতাল, র‌্যাবের গুরুত্বপূর্ণ ও প্রয়োজনীয় সব নম্বর পাওয়া যাবে।

এ অ্যাপে রয়েছে নির্দিষ্ট নম্বর সার্চ করার ব্যবস্থা। নতুন এই অ্যাপটি তৈরি করেছেন গাজীপুর জেলার কালিয়াকৈর থানায় কর্মরত পুলিশ সদস্য মোহাম্মদ নাসির উদ্দিন। সম্পূর্ণ নিজের আগ্রহে অ্যাপটি তৈরি করেছেন বলে জানান তিনি।
হিসাববিজ্ঞানে স্নাতকোত্তর নাসির উদ্দিন কম্পিউটার বিজ্ঞান ও প্রোগ্রামিংয়ে ডিপ্লোমা করেছেন। মাত্র ১ দশমিক ৯ মেগাবাইটের এ অ্যাপটি বিনামূল্যে গুগল প্লেস্টোর থেকে ডাউনলোড করে ব্যবহার করা যাবে। অ্যাপটি প্রতি সপ্তাহে আপডেট করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত