মারূফ অমিত

২৬ এপ্রিল, ২০১৫ ১৭:০৯

ভূমিকম্পে কাঁপছে ফেসবুকও

শনিবারের ভূমিকম্পে ধ্বংসস্তুপে পরিণত হয়েছে নেপাল। সেই মৃত্যুর মিছিল না নামতেই রোববার আবার ভূমিকম্প। দু'দিনই নেপালের সাথে কেঁপে উঠে সিলেটসহ সারা বাংলাদেশ।

ফেসবুকজুড়েও এ দু'দিন ধরে চলছে ভূমিকম্প নিয়ে আলোচনা। নেপালের প্রতি সমেবদনা জানানোর পাশাপাশি বাংলাদেশে এমন ভূমিকম্প হলে পরিণতি কী হবে সে নিয়েও আলোচনা করছেন ফেসবুকাররা। যেনো ভূমিকম্পে কাঁপছে ফেসবুকও

সাংবাদিক শাহ জকন লিখেছেন- ভূমিকম্প । কাল এবং আজ হলো । একটুও বুজতে পারলাম না । অথচ ভূমিকম্প নিয়ে আমি সবসময় চিন্তা করি । প্রস্তত থাকি ভূমিকম্পের সময় কি করতে হবে।

ছাত্রনেতা পাপলু বাঙ্গালী লিখেছেন- আবারও ভূমিকম্প। এইবার সতর্ক হওয়া উচিৎ। দলবেঁধে মরার পর বিশ্ব সাহায্য আর লুটপাটের পূর্বে নিরাপদ বাঁচার কথা বলুন।

অনলাইন এক্টিভিস্ট হয্রত বিনয় ভদ্র লিখেছেন- আজ খুব ভয় পাইছি, সবকিছু কেপে উঠেছিলু ,এখনও মনে হচ্ছে সবকিছু দুলছে।

ছাত্রনেতা কনক পাল অরূপ লিখেছেন- প্রাকৃতিক অপরূপ সৌন্দয্যের লীলাভুমি হিমালয় কন্যার দেশ নেপালে ভুমিকম্পে ধ্বংসের নগরীতে পরিনত। প্রতি মিনিটেই বাড়ছে মানুষের লাশের সংখ্যা। ভুমিকম্পে নিহত সকল মানুষের প্রতি বিনম্র শ্রদ্ধাঞ্জলি।

তামান্না শারমিন লিখেছেন -ভূমিকম্পে নাকি সবাইকে কাঁপায় ফেললো, কিন্তু আমাকে নড়াতেও পারল নাহ।

ম্যাক সুমন লিখেছেন- সিলেটে ভূমিকম্পকে 'ভুইছাল' বলে।এইমাত্র 'ভুইছাল' হলো।

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী নয়ন দাস লিখেছেন- আজও আবার ভূমিকম্পন হল।।নেপালে অনূর্ধ্ব ১৪ ফুটবল দলের ফাইনাল। খেলার অপেক্ষায় থাকা আমাদের মহিলা ফুটবল দলকে দ্রুত বাংলাদেশে ফিরিয়ে আনার ব্যবস্থা করা হোক।

কলেজ শিক্ষার্থী তন্বী চিত্ত লিখেছেন- নেপালে একটা ভুমিকম্পের রেশ কাটিয়ে উটতে না উঠতেই আরেক টা ভুমিকম্প কি চরম পরিনতি তাদের। তাদের আর্থিক সহায়তা না করতে পারলে কি হবে আসুন তাদের জন্য প্রান ভরে দোয়া করি।

নাহিদা চৌধুরী নিধি লিখেছেন- মাত্র ভূমিকম্প হল ১ টা ১১ তে। পুরো মারথা ঘুরতেছে।

শুভ ধর লিখেছেন-সিলেটে মাত্র ভূমিকম্প হচ্ছে। বাংলাদেশ সাবধান!

আপনার মন্তব্য

আলোচিত