সিলেটটুডে অনলাইন ডেস্ক

২৫ ডিসেম্বর, ২০১৭ ১৯:২২

কেমন হবে গ্যালাক্সি এস ৯?

প্রযুক্তি বিশ্বে স্যামসাংয়ের গ্যালাক্সি এস সিরিজের স্মার্টফোনটি নিয়ে গুঞ্জন চলছে এখনো। তবে চীনা স্মার্টফোন নির্মাতারা বসে নেই। এস ৯-এর যেসব ফিচার নিয়ে গুঞ্জন চলছে, সেগুলো যুক্ত করে বাজারে এনেছে এস ৯-এর ক্লোন ফোন।

বাজার বিশ্লেষকেরা ধারণা করছেন, ২০১৮ সালের ফেব্রুয়ারিতে গ্যালাক্সি এস সিরিজে নতুন স্মার্টফোন বাজারে ছাড়বে দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠানটি।

তবে স্মার্টফোনটি নিয়ে স্যামসাংয়ের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কিছু বলা হয়নি। এখনো স্মার্টফোনটি ঘিরে নানা গুঞ্জন ছড়াচ্ছে।

যে বিষয়গুলো আলোচনায় প্রাধান্য পাচ্ছে, সেগুলো ক্লোন ফোনে যুক্ত করে ফেলছে চীনা নির্মাতারা। সাশ্রয়ী দামের এই ক্লোন ফোনের বাজারে চাহিদা রয়েছে। স্যামসাংয়ের আসল ফোন যাঁরা দামের কারণে কিনতে পারেন না, তাঁরা এই ক্লোন ফোনে আগ্রহ দেখান।

গ্যালাক্সি এস ৯-এর এমন এক ক্লোন তৈরি করেছে চীনের ভিকেওয়ার্ল্ড নামের একটি প্রতিষ্ঠান। সাশ্রয়ী দামের ওই ফোনে বড় আকারের ব্যাটারি রাখার কথা বলেছে প্রতিষ্ঠানটি।

ভিকেওয়ার্ল্ডের ক্লোন ফোনটিতে বেজেলহীন ডিসপ্লে, ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, ডুয়াল ক্যামেরা সেটআপের মতো ফিচার রাখা হয়েছে। তবে এতে ব্যবহৃত হবে হেলিও এক্স ৩০ চিপসেট, ৬ জিবি র‍্যাম, ১২৮ জিবি স্টোরেজ, পাঁচ হাজার মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি। এর দাম হবে ৩০০ মার্কিন ডলার।
তথ্যসূত্র: বিজিআর, ফোনএরেনা

আপনার মন্তব্য

আলোচিত