নিজস্ব প্রতিবেদক

১৪ জানুয়ারি, ২০১৮ ১২:৩২

১৬ জানুয়ারি আমারএমপি’র উদ্বোধন

জনপ্রতিনিধিদের জবাবদিহির ডিজিটাল মাধ্যম আমারএমপি ডটকমের উদ্বোধন ১৬ জানুয়ারি। রাজধানীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের মিলনায়তনে অনুষ্ঠিতব্য উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার এডভোকেট ফজলে রাব্বী মিয়া।

আনুষ্ঠানিক উদ্বোধনের আগেই অনলাইনে জনপ্রিয় হয়ে ওঠা এ ওয়েবসাইটের উদ্বোধক হিসেবে থাকবেন তথ্য-প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও সংসদ সদস্যগণ।

এসম্পর্কে আমারএমপি ডটকমের চেয়ারম্যান প্রকৌশলী সুশান্ত দাসগুপ্ত বলেন, আমারএমপির কার্যক্রমে ইতোমধ্যেই সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী-প্রতিমন্ত্রী সহ দেড় শতাধিক সংসদ সদস্য যুক্ত হয়েছেন।

তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়তে সরকারি উদ্যোগে সহায়ক ভূমিকা পালন করছে আমারএমপি। এর মাধ্যমে নাগরিকগণ সরাসরি সংসদ সদস্যদের সঙ্গে যোগাযোগ স্থাপন করতে পারছেন। নাগরিক প্রশ্নের জবাব দিচ্ছেন সাংসদগণ। এ প্ল্যাটফরমে প্রাপ্ত অনেক প্রশ্ন ও নাগরিক সমস্যা জনপ্রতিনিধিদের কাছে তুলে ধরছি আমরা, এবং এমপিদের তড়িৎ উদ্যোগে বেশ কয়েকটি নাগরিক সমস্যারও সমাধান হয়েছে।

উল্লেখ্য, আমারএমপি স্বেচ্ছাসেবী সংগঠনটি সাধারণ জনগণ এবং এমপিদের সঙ্গে যোগাযোগের দূরত্ব ঘোচাতে www.amarmp.com-নামক একটি অনলাইন প্লাটফর্ম তৈরি করে। ইতিমধ্যে ১৫০ জনেরও বেশি এমপি এ প্লাটফর্মে সংযুক্ত হয়েছেন। এবং ১৬০ জনেরও বেশি প্রতিনিধি এসব এমপির সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করে চলেছেন। ডিসেম্বর ২০১৭ পর্যন্ত ১৫০ জনেরও বেশি সংসদ সদস্য এ প্লাটফর্মের সঙ্গে সংযুক্ত থেকে নিয়মিত নাগরিকদের ৪০০-এর বেশি প্রশ্নের উত্তর দিয়েছেন। ৬০০০-এরও বেশি স্বেচ্ছাসেবক ও ১৬০ জন এমপি প্রতিনিধি এ প্লাটফর্মে যোগ দিয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত