সিলেটটুডে ডেস্ক

১৩ ফেব্রুয়ারি , ২০১৮ ২৩:১২

বাংলালিংকের স্পেকট্রাম বাড়ছে ৫০ শতাংশেরও বেশি

বাংলাদেশের অন্যতম ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক ২১০০ মেগহার্টজ ব্যান্ডের ৫ মেগা হার্টজ এবং ১৮০০ মেগা হার্টজ ব্যান্ডের ৫.৬ মেগা হার্টজ স্পেকট্রাম গ্রহণের জন্য তিন হাজার কোটি টাকার অধিক অর্থ বিনিয়োগ করতে যাচ্ছে। এর মাধ্যমে বাংলালিংকের স্পেকট্রাম ৫০ শতাংশেরও বেশি বাড়ছে।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) ঢাকা ক্লাবে অনুষ্ঠিত স্পেকট্রাম নিলামে অংশগ্রহণ করে বাংলালিংক বিটিআরসি কর্তৃপক্ষের কাছ থেকে এবারের নিলামের প্রদত্ত সর্বোচ্চ পরিমাণ স্পেকট্রাম গ্রহণ করে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায় বাংলালিংক।

বিটিআরসি কর্তৃপক্ষের কাছ থেকে আগামী ১৯ ফেব্রুয়ারি লাইসেন্স গ্রহণের পর ফোর জি চালু করবে বাংলালিংক। নতুন স্পেকট্রাম গ্রহণের পাশাপাশি বাংলালিংক প্রযুক্তি নিরপেক্ষতার (টেক নিউট্রালিটি) জন্যও কর্তৃপক্ষের কাছে আবেদন করেছে, যার মাধ্যমে যে কোনো ব্যান্ডের স্পেকট্রামের মাধ্যমে টুজি, থ্রিজি এবং ফোরজি সেবা দেওয়া সম্ভব হবে।

বাংলালিংকের সিইও এরিক অস বলেন, “গ্রাহকদের উন্নত মানের ডিজিটাল সেবা প্রদানের ক্ষেত্রে স্পেকট্রামের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। নতুনভাবে সংযোজিত স্পেকট্রামের ফলে আমরা গ্রাহকদের নিরবিচ্ছিন্ন ডিজিটাল সংযোগ ও আরও উন্নত কাভারেজ দিতে সক্ষম হবো, যা গ্রাহকদের আরও ভালো সেবা দিতে সাহায্য করবে।”

বর্তমানে তিনটি ব্যান্ডে মোট ২০ মেগা হার্টজ স্পেকট্রাম রয়েছে বাংলালিংকের। নতুন স্পেকট্রাম সংযোজনের পর বাংলালিংকের মোট স্পেকট্রামের পরিমাণ হবে ৩০.৬ মেগা হার্টজ।

আপনার মন্তব্য

আলোচিত