অনলাইন ডেস্ক

১৩ সেপ্টেম্বর, ২০১৮ ২২:৫০

বাজারে এলো আইফোনের নতুন তিনটি মডেল

গুঞ্জনই সত্যি করে ফ্ল্যাগশিপ আইফোনের তিনটি নতুন মডেল আনলো প্রযুক্তি জায়ান্ট অ্যাপল। নতুন আইফোনের মডেলে পর্দার আকারের পাশাপাশি বাড়ানো হয়েছে অভ্যন্তরীণ ধারণক্ষমতা। একইসঙ্গে বৈচিত্র্য আনা হয়েছে রংয়ে।

বুধবার (১২ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় দিনগত রাতে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার কুপারতিনোর অ্যাপল সেন্টারে নতুন প্রজন্মের স্মার্টফোন তিনটি উন্মুক্ত করে অ্যাপল।

পূর্ব নির্ধারিত এ আয়োজনে উন্মুক্ত করা হয় অ্যাপলের চতুর্থ প্রজন্মের ওয়াচও। যার স্ক্রিন আগের ওয়াচের তুলনায় ৩০ শতাংশ বড়। সন্নিবেশ করা হয়েছে ইসিজি সাপোটের্র মতো নতুন ফিচার।

নতুন উন্মুক্ত হওয়া আইফোনের মডেল তিনটি হলো- আইফোন এক্সএস, আইফোন এক্সএস ম্যাক্স ও আইফোন এক্সআর।

৬.১ ইঞ্চি এলসিডি পর্দার ‘আইফোন এক্সআর’ পাওয়া যাবে ব্ল্যাক, হোয়াইট, রেড, ইয়েলো, কোরাল ও ব্লু এ ছয় রংয়ে। ধারণক্ষমতা থাকছে ৬৪, ১২৮ ও ২৫৬ গিগাবাইট।

আর ৬.৫ ইঞ্চি পর্দা নিয়ে অ্যাপল যে ফোনটি উন্মুক্ত করেছে তার নাম ‘আইফোন এক্সএস ম্যাক্স’। যা এযাবতকালে তাদের সবচেয়ে বড় পর্দার কোনো স্মার্টফোন। ফোনটিতে ৬৪, ২৫৬ গিগাবাইটের পাশাপাশি থাকছে ৫১২ গিগাবাইট স্টোরেজ অপশন। স্পেস গ্রে, সিলভার ও গোল্ড এ তিন রংয়ে পাওয়া যাবে স্মার্টফোনটি।

এছাড়া ৫.৮ ইঞ্চি ওএলইডি পর্দায় মিলবে আইফোন এক্সএস। যা আগের ভাসর্নের তুলনায় আরো উচ্চক্ষমতাসম্পন্ন। ফোন দুটিতে প্রথমবারের মতো ডুয়েল সিমের সুবিধা রেখেছে অ্যাপল।

আগামী ১৪ সেপ্টেম্বর (শুক্রবার) থেকে প্রি অডার্র নেওয়া শুরু হবে, আর চালান শুরু হবে  ২১ সেপ্টেম্বর (শুক্রবার) থেকে।

আইফোন এক্সএস'র মূল্য শুরু হবে ৯৯৯ ডলারে, এক্সএস ম্যাক্স'র মূল্য শুরু হবে এক হাজার ৯৯ ডলারে এবং এক্সআর'র মূল্য শুরু হবে ৭৪৯ ডলারে।

আপনার মন্তব্য

আলোচিত