বুধবার, , ১৭ অক্টোবর ২০১৮ ইং

অনলাইন ডেস্ক

০৯ অক্টোবর, ২০১৮ ১৮:০৫

‘টুগেদার’ নিয়ে এলো ইয়াহু

টুগেদার নামে ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম চালু করেছে প্রযুক্তিভিত্তিক প্রতিষ্ঠান ইয়াহু। অ্যাপটি অ্যান্ড্রয়েড এবং আইওএস দুটি অপারেটিং সিস্টেমে চলবে।

অন্যান্য ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপের মতো ইয়াহু টুগেদার দিয়েও চ্যাটিং, ছবি আদান-প্রদান, জিআইএফ, বিভিন্ন লিংক ও রিঅ্যাকশন উপভোগ করতে পারবেন ব্যবহারকারীরা।

এই অ্যাপে প্রবেশ করতে ইয়াহু অ্যাকাউন্টের প্রয়োজন হবে। যাদের ইয়াহু অ্যাকাউন্ট নেই তাদের ইয়াহু অ্যাকাউন্টধারী কারও সাহায্য নিতে হবে।

অ্যাকাউন্টধারীর কাছে আসা একটি কোডের মাধ্যমে প্রবেশ করতে হবে ইয়াহু টুগেদারে। ইয়াহুর এই ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মে বেশ কয়েকটি স্বতন্ত্র ফিচার রয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য একটি হলো- স্মার্ট রিমাইন্ডার।

ফিচারটির সাহায্যে চ্যাটের যেকোনও মেসেজে রিমাইন্ডারে সেট করা যাবে। এর মাধ্যমে সেট করে দেওয়া তারিখ ও সময় অনুযায়ী নোটিফিকেশন পাবেন ব্যবহারকারী। এতে একই জায়গায় পরিবার, অফিস, বন্ধুসহ বিভিন্ন কাজে গ্রুপ খোলার সুযোগ রয়েছে। এটা একটা বাড়তি আকর্ষণ। ফলে ব্যবহারকারীদের মধ্যে ইয়াহু টুগেদার বেশ জনপ্রিয়তা পাবে বলে ধারণা করা হচ্ছে।

|প্রসঙ্গত, ইয়াহু মেসেঞ্জার বন্ধের কয়েক মাস পরেই ইয়াহু টুগেদার চালু করা হলো। ইয়াহু মেসেঞ্জার যাত্রা শুরু করেছিল ১৯৯৮ সালে। ভারতের ব্যবহারকারীদের মধ্যে এটা বেশ জনপ্রিয়তা পেয়েছিল।

সূত্র: গেজেটস ৩৬০

আপনার মন্তব্য

আলোচিত