সিলেটটুডে ডেস্ক

১২ অক্টোবর, ২০১৮ ২৩:৩৬

অনলাইন নিউজপোর্টাল করছে ছাত্রলীগ

বাংলাদেশ ছাত্রলীগ ‘বিএসএল নিউজ’ নামের একটি অনলাইন নিউজপোর্টাল চালু করতে যাচ্ছে। ছাত্রলীগের ইংরেজি নামের সংক্ষিপ্ত রূপ; বিএসএল নামেই হচ্ছে এটি।

‘BSL NEWS’ নামের এই পোর্টালে সরকারের উন্নয়ন প্রচারের পাশাপাশি ছাত্র সংগঠনের সংবাদ, শিক্ষার্থীদের ইস্যুতে যেকোনো প্রয়োজনীয় সংবাদ এবং ছাত্রলীগের সারাদেশের নানা কর্মকাণ্ড তুলে ধরা হবে।

বিএসএল নিউজে জাতীয়, বাংলাদেশ ছাত্রলীগ, দলীয় সংবাদ, সরকার ও সাফল্য, ডেল্টা প্ল্যান ২১০০, মুক্তিযুদ্ধ, মানবিক ছাত্রলীগ, প্রকাশনা, প্রেসরিলিজ ও অন্যান্য এসব নামে বিভিন্ন ক্যাটাগরি বা বিভাগ থাকবে বলে জানা গেছে। এছাড়া এতে ছাত্রলীগের ইতিহাস, কমিটি, গঠনতন্ত্র এবং অন্যান্য সংগঠনের পরিচিতিও থাকবে।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেন, ‘বাংলাদেশ ছাত্রলীগের সকল সাংগঠনিক, ইতিবাচক, মানবিক ও সৃষ্টিশীল কর্মকাণ্ডের নিয়মিত আপডেটসহ দেশরত্ন শেখ হাসিনার সরকারের উন্নয়নযজ্ঞের খবর নিয়ে শিগগিরই আসছে বাংলাদেশ ছাত্রলীগের নিজস্ব নিউজ পোর্টাল BSL NEWS।’

এই অনলাইনের উদ্দেশ্য হবে; মিডিয়াকর্মী, ছাত্রলীগের নেতাকর্মী, শুভাকাঙ্ক্ষীরা ছাত্রলীগের যেকোনো অথেনটিক নিউজ বা কর্যক্রম পাবে। আমরা এই পোর্টালটি চালাতে নিজস্ব লোক নিয়োগ দেবে ছাত্রলীগ। এতে আওয়ামী লীগের পজিটিভ কাজগুলো প্রচার, আমাদের কেন্দ্রীয় ইউনিট, জেলা ইউনিটগুলোর কার্যক্রম প্রচার হবে।’

অক্টোবরের মধ্যেই পোর্টালটি হয়ে যাবে বলে জানা গেছে।

১৯৪৮ সালের ৪ জানুয়ারি সময়ের দাবিতেই বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠা করেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। জন্মের প্রথম লগ্ন থেকেই ভাষার অধিকার, শিক্ষার অধিকার, বাঙালির স্বায়ত্তশাসন প্রতিষ্ঠা, দুঃশাসনের বিরুদ্ধে গণঅভ্যুত্থান, সর্বোপরি স্বাধীনতা ও স্বাধিকার আন্দোলনের ছয় দশকের সবচেয়ে সফল সাহসী সারথি বাংলাদেশ ছাত্রলীগ।

আপনার মন্তব্য

আলোচিত