অনলাইন ডেস্ক

১৫ নভেম্বর, ২০১৮ ১৯:২৭

এসেনশিয়াল নিয়ে এলো হেডফোন ডঙ্গল

অ্যান্ড্রয়েডের সহ-প্রতিষ্ঠাতা অ্যান্ডি রুবিনের প্রতিষ্ঠান এসেনশিয়াল তাদের প্রথম স্মার্টফোনের জন্য ম্যাগনেটিক হেডফোন ডঙ্গল উন্মোচন করেছে।

প্রথম স্মার্টফোন দিয়েও বাজারে সাড়া ফেলতে পারেনি এসেনশিয়াল। তাছাড়া যৌন হয়রানির অভিযোগ নিয়ে বর্তমানে সমালোচনার মুখে রয়েছেন রুবিন। এরই মধ্যে নীরবে হেডফোন ডঙ্গল উন্মোচন করে আরেকবার অস্তিত্ব জানান দিলো প্রতিষ্ঠানটি।

২০১৭ সালের সেপ্টেম্বর মাসেই ম্যাগনেটিক এই ডঙ্গলটি আনার কথা জানিয়েছিল এসেনশিয়াল।

প্রযুক্তি সাইট ভার্জের প্রতিবেদনে বলা হয়, ডিভাইসটির নাম দেওয়া হয়েছে ‘অডিও অ্যাডাপ্টার এইচডি’। ‘স্টুডিও মানের অডিও’ সমর্থন করে এই ডঙ্গলটি। এছাড়া এটির অডিওফিল-গ্রেড অ্যাম্প অডিওফিল-গ্রেড হেডফোন চালাতে সক্ষম বলেও জানানো হয়েছে।

নতুন এই ডঙ্গলটির বাজার মূল্য বলা হয়েছে ১৪৯ মার্কিন ডলার।

ডিভাইসটি দিয়ে এসেনশিয়াল সাফল্য পাবে কিনা তা এখনও স্পষ্ট নয়। প্রথম স্মার্টফোন দিয়েও সুবিধা করতে পারেনি প্রতিষ্ঠানটি। বাজারে আসার প্রথম ছয় মাসে মাত্র ৯০ হাজার ফোন বিক্রি করতে পেরেছে এসেনশিয়াল।

দ্বিতীয় স্মার্টফোন আনার পরিকল্পনা ইতোমধ্যেই বাতিল করেছে মার্কিন প্রতিষ্ঠানটি। আগের মাসে প্রতিষ্ঠানের ৩০ শতাংশ কর্মী ছাঁটাই করেছে তারা। সত্যিকারের ভিন্নধর্মী পণ্য নকশার লক্ষ্যে কর্মী ছাঁটাইয়ের “সিদ্ধান্তটি কঠিন” ছিল বলে দাবি করে এসেনশিয়াল।

ধারণা করা হচ্ছে, প্রতিষ্ঠানের পরবর্তী স্মার্টফোনটিতে থাকবে কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তি। এর মাধ্যমে বার্তা পাঠানো ও অ্যাপয়েন্টমেন্ট বুকিংয়ের মতো কাজগুলো করবে ডিভাইসটি।

আপনার মন্তব্য

আলোচিত