সিলেট টুডে ডেস্ক

২০ জানুয়ারি, ২০১৫ ১০:৫৯

সিলেটে শুরু হচ্ছে “ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০১৫”

সিলেটে শুরু হচ্ছে “ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০১৫” অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন করবেন।

সিলেটে শুরু হচ্ছে “ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০১৫” অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন করবেন।

জেলাপ্রশাসক কার্যালয় সূত্রে জানা যায়, জেলা স্টেডিয়াম সংলগ্ন মোহাম্মদ আলী জিমনেসিয়ামে জেলা প্রশাসন, সিলেট এর আয়োজনে আগামী ২৯ জানুয়ারি থেকে তিন দিনব্যাপি “ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০১৫” অনুষ্ঠিত হবে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় অর্থমন্ত্রী জনাব আবুল মাল আবদুল মুহিত এমপি উক্ত মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকতে সদয় সম্মতি জ্ঞাপন করেছেন। উক্ত মেলায় অনলাইনে সেবাদানকারী বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান, ব্যাংক, মোবাইল অপারেটর, ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠান, কম্পিউটার হার্ডওয়ার ও সফটওয়ার নির্মাতা প্রতিষ্ঠানসহ প্রায় ৪০টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে। তিন দিনব্যাপী আয়োজিত এই অনুষ্ঠানে ডিজিটাল সেন্টার, মাল্টিমিডিয়া ক্লাসরুম, ইনোভেশন, আউটসোর্সিংসহ বিভিন্ন বিষয়ে সেমিনার, স্কুল ও কলেজ পর্যায়ে কম্পিউটার কুইজের পাশাপাশি প্রতিদিন সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের ব্যবস্থা রাখা হয়েছে।

মেলা প্রতিদিন সকাল ১০ টা হতে রাত ৮টা পর্যন্ত সকলের জন্য মেলা উন্মুক্ত থাকবে। আগত দর্শনার্থীগণ বিনামূল্যে উচ্চ গতির ওয়াই-ফাই ব্যবহার করতে পারবেন এবং পাশাপাশি জেলা প্রশাসন, সিলেট এর স্টলে অন-লাইনে রেজিস্ট্রেশন করে প্রতিদিন জিতে নিতে পারবেন ৩ টি মাল্টিমিডিয়া মোবাইল সেট। মেলা চলবে ৩১ জানুয়ারি রাত ৮টা পর্যন্ত।

অনলাইনে সেবাপ্রদানকারী কোন আগ্রহী প্রতিষ্ঠান মেলায় অংশগ্রহণ করতে চাইলে আগামী ২১ জানুয়ারির মধ্যে জেলা প্রশাসন, সিলেট-এর আইসিটি শাখায় জনাব আতাউল গনি ওসমানী, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট, মোবাইল: 01672-509109 এবং জনাব মোঃ আশরাফুল খালেক আলমগীর, সহকারী প্রোগ্রামার, মোবাইল: 01733-196999-এর সাথে যোগাযোগ যাবে বলে জেলা প্রশাসন সূত্রে জানা যায়।

আপনার মন্তব্য

আলোচিত