মঙ্গলবার, , ১৯ মার্চ ২০১৯ ইং

অনলাইন ডেস্ক

১৩ মার্চ, ২০১৯ ২৩:২৪

ফেসবুকে বিভ্রাট, ভোগান্তিতে ব্যবহারকারীরা

সাইট রক্ষণাবেক্ষণের জন্য বন্ধ রয়েছে ফেসবুক। কোনও পোস্ট, ছবি, ভিডিও শেয়ার করা যাচ্ছে না ও গোটা বিশ্বের নানা প্রান্তেই একই সমস্যার মুখে পরেছেন ব্যবহারকারীরা।

বুধবার রাত সোয়া দশটার পর থেকে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ডাউন হয়ে আছে। এ সময় লগ-ইন অবস্থায় তাদের নিজস্ব কাজের জন্য টেকনিক্যাল সমস্যা দেখাচ্ছে। সবচেয়ে জনপ্রিয় সোশাল মিডিয়া ফেসবুকে ঢুকতে পারছেন না বিশ্বের অনেক দেশের মানুষ।

বাংলাদেশ, ভারত পাকিস্তান, আফগানিস্তান, শ্রীলঙ্কাসহ এশিয়ার একাধিক দেশ যেমন রয়েছে তেমনই আমেরিকা মহাদেশেরও একাধিক দেশে এই সমস্যা দেখা দেয়।  এছাড়াও প্রভাব পড়ে আফ্রিকার কয়েকটি দেশেও।

ডাউন ডিটেক্টর এর মানচিত্র অনুযায়ী, এই সমস্যাগুলি যুক্তরাজ্যে এবং উত্তর ইউরোপেজুড়ে বেশি হচ্ছে। কিন্তু ইউরোপ ছাড়াও বিশ্বের অনেক দেশের মানুষ জনপ্রিয় এই সাইটটিতে ঢুকতে পারছেন না।

যদিও ফেসবুক কর্তৃপক্ষের দাবি এই সমস্যা খুব বেশি সময় দীর্ঘস্থায়ী হয়নি।  অল্প কিছু সময়ের মধ্যে তা চিহ্নিত করা গিয়েছে এবং তা ঠিকও হয়ে গিয়েছে।  টেকনিক্যাল কিছু ফল্ট হওয়ার কারণেই এই সমস্যা হয়েছে।  তবে এর সঙ্গে হ্যাকিংয়ের কোনো সম্পর্ক নেই ।

আপনার মন্তব্য

আলোচিত