রবিবার, ২০ অক্টোবর ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

০৩ আগস্ট, ২০১৯ ০২:০২

নৌপ্রতিমন্ত্রীর ফেসবুক হ্যাকড

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর ফেসবুক অ্যাকাউন্ট ও ফেসবুক পেজ হ্যাকড হয়েছে। পাকিস্তানি হ্যাকাররা এ কাজ করেছে বলে জানা গেছে।

এর আগে গত ৩০ জুলাই সর্বশেষ ফেসবুকে পোষ্ট দেন নৌপ্রতিমন্ত্রী। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মস্বীকৃত খুনি নুর চৌধুরীকে কানাডা থেকে ফিরিয়ে এনে বিচারের রায় কার্যকর করার দাবিতে ওই পোস্টটি দিয়েছিলেন তিনি। সেখানে একটি রিট পিটিশন সিগনেচারের অপশন শেয়ার করেন খালিদ মাহমুদ চৌধুরী। এর কয়েক ঘণ্টা পর থেকেই তার ফেসবুক অ্যাকাউন্টটি হ্যাকাররা কব্জায় নেন।

মন্ত্রণালয়ের কাজে এই মুহূর্তে দেশের বাইরে অবস্থান করছেন নৌপ্রতিমন্ত্রী। সেখান থেকে টেলিফোনে সাংবাদিকদের তিনি জানান, বঙ্গবন্ধুর খুনি নুর চৌধুরীকে নিয়ে পোস্টটি দেওয়ার কয়েক ঘণ্টা পর তার ফেসবুক অ্যাকাউন্টটি হ্যাকড হয়। শুধু অ্যাকাউন্ট নয়, তার নামে ভেরিফায়েড ফেসবুক পেজটিও এখন হ্যাকারদের কবলে।

তিনি বলেন, ফেসবুক কর্তৃপক্ষ তাকে জানিয়েছে, পাকিস্তান থেকে হ্যাকড হয়েছে তার আইডিটি। তার হ্যাকড ফেসবুক আইডি থেকে লেখা যেকোনো স্ট্যাটাস এবং ম্যাসেজের বিষয়ে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন খালিদ মাহমুদ চৌধুরী।

খালিদ মাহমুদ চৌধুরীর ফেসবুক আইডিতে ঢুকে দেখা যাচ্ছে, ইতিমধ্যে অ্যাকাউন্টটির নাম এবং প্রোফাইল পিকচারটি পরিবর্তন করা হয়েছে। নুর চৌধুরীকে নিয়ে লেখা তার সর্বশেষ পোস্টটিও আর দেখা যাচ্ছে না।

আপনার মন্তব্য

আলোচিত