সিলেটটুডে ডেস্ক

১৮ নভেম্বর, ২০১৫ ০০:১৭

অস্ট্রেলিয়ার প্রথম মুসলিম রাজনৈতিক দলের আত্মপ্রকাশ

মুসলিমদের প্রতিনিধিত্বকারী একটি দল প্রথমবারের মতো অস্ট্রেলিয়ার ফেডারেল নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার আগ্রহ প্রকাশ করেছে।

বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, সিডনিতে দলটির আত্মপ্রকাশ অনুষ্ঠানে এর প্রতিষ্ঠাতা দিয়া মোহাম্মেদ বলেন, তিনি মুসলিমদের আরো জোরগলায় কথা বলা দেখতে চান।

"অনেক দল আছে যারা সুনির্দিষ্টভাবে ইসলাম এবং মুসলিমদের বিরোধিতা করে, কিন্তু মুসলিমদের কোন আনুষ্ঠানিক প্রতিনিধিত্ব নেই" বলেন ৩৪ বছর বয়স্ক মোহাম্মেদ।

অস্ট্রেলিয়ার এবিসি টেলিভিশনকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, প্যারিস হামলার পর মুসলিমদের নিয়ে সামনের দিনগুলোতে অনেক প্রশ্ন দেখা দেবে। তাদের দল গঠনের এটিও একটি কারণ হিসেবে তিনি উল্লেখ করেন।

প্যারিস হামলার নিন্দা জানিয়ে মি. মোহাম্মেদ বলেন, নিরপরাধ মানুষদের হত্যা করার বিষয়ে ইসলামের কঠোর নিষেধাজ্ঞা রয়েছে। তবে তিনি বলেন হামলার জবাবে মুসলিম কোন দেশে অভিযান চালানোকে তার দল সমর্থন করবে না।

বিবিসির সিডনি সংবাদদাতা জন ডনিসন বলছেন, অস্ট্রেলিয়ান মুসলিম পার্টি নামের এই দলটির সিনেটে আসন জেতার সম্ভাবনা খুব ক্ষীণ। যেসব আসনে মুসলিম জনগোষ্ঠির সবচেয়ে বেশি বসবাস, সেখানেও মুসলিমদের সংখ্যা ২০ শতাংশের বেশি নয়।

আপনার মন্তব্য

আলোচিত