ইন্টার‍ন্যাশনাল ডেস্ক

১৭ জানুয়ারি, ২০১৬ ১৮:০৫

ট্রাম্পকে মসজিদে আমন্ত্রণ

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টি থেকে মনোনয়ন প্রত্যাশী ডোনাল্ড ট্রাম্পকে মসজিদে যাওয়ার আমন্ত্রণ জানিয়েছেন যুক্তরাজ্যের বিরোধী নেতা জেরেমি করবিন।

বিবিসিকে দেওয়া সাক্ষাৎকারে লেবার পার্টির নেতা জেরেমি করবিন বলেন, ট্রাম্প যদি যুক্তরাজ্যে আসেন তাহলে তিনি তাকে লন্ডনের একটি মসজিদে যাওয়ার আমন্ত্রণ জানাবেন।

তবে তিনি বলেন, “তাকে যুক্তরাজ্যে আসতে দেওয়া উচিত। ব্রিটেনে আসার ব্যাপারে কাউকে নিষিদ্ধ করা উচিত নয়।” যুক্তরাষ্ট্রে মুসলমানদের যাওয়া নিষিদ্ধ করা এবং তাদের ওপর নজর রাখার দাবি জানিয়ে ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রসহ সারা বিশ্বেই আলোচনার ঝড় তুলেছেন। তাকে ব্রিটেনে আসতে দেওয়া হবে কীনা এবিষয়ে আগামীকাল সোমবার হাউজ অফ কমন্সে আলোচনা হওয়ার কথা রয়েছে। ব্রিটেনেও তার তীব্র সমালোচনা হচ্ছে।

ট্রাম্পের এই দাবির ব্যাপারে মন্তব্য জানতে চাইলে লেবার নেতা করবিন বলেন, “তার এই দাবি খুবই অদ্ভুত।” মি. ট্রাম্পকে যুক্তরাজ্যে আসার আমন্ত্রণ জানিয়ে তিনি বলেন, “আমি তাকে আমার নির্বাচনী এলাকায় যাওয়ার জন্যে আমন্ত্রণ জানাচ্ছি। কারণ মেক্সিকান ও মুসলিমদের নিয়ে তার সমস্যা আছে। আমার স্ত্রী একজন মেক্সিকান। আমার নির্বাচনী এলাকায় বহু জাতি ও সংস্কৃতির লোকেরা বসবাস করেন। ”

“আমি তাকে একটি মসজিদে নিয়ে যাবো যাতে তিনি মুসল্লিদের সাথে কথাবার্তা বলতে পারেন,” বলেন তিনি।

জেরেমি করবিন বলেন, ব্রিটেনের বহু শহরে নানা দেশের ও জাতির লোকেরা সৌহার্দের সাথে বসবাস করছে। আমি তাকে আহবান জানাবো তিনি যাতে সেসব শহরে যান, মসজিদে যান, তাদের সাথে কথা বলেন।

“তাদের কাছ থেকে তিনি কিছু শিখতেও পারেন,” বলেন রবিন। বিবিসি বাংলা।

আপনার মন্তব্য

আলোচিত