ওয়েব ডেস্ক

১৬ ফেব্রুয়ারি , ২০১৬ ২২:৫৭

‘মাহফুজ আনামের বিরুদ্ধে মামলা করার অর্থ স্বাধীন গণমাধ্যমের মুখ বন্ধ করা’

ইংরেজি সংবাদপত্র দ্যা ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে একসঙ্গে এত মামলা করার অর্থ, সে দেশের গণমাধ্যমগুলোকে ভয় দেখানো এবং স্বাধীন গণমাধ্যমের মুখ বন্ধ করার প্রচেষ্টা বলে মনে করছে দ্যা ইন্টারন্যাশনাল ফেডারেশন অব জার্নালিস্ট (আইএফজে)।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) সংগঠনটির ওয়েবসাইটে প্রকাশিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে আইএফজে এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করে  বাংলাদেশের বিচার বিভাগের প্রতি আহ্বান জানিয়ে আশা প্রকাশ করে যে, বিচার বিভাগ সম্পূর্ণ এবং ন্যায় বিচার করতে বিষয়টিতে হস্তক্ষেপ করবে।

মূলত একটি টিভি টকশোকে সেনা-সমর্থিত গত তত্ত্বাবধায়ক সরকারের সময় দেশটির কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার দেওয়া তথ্য যাচাই না করে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে দুর্নীতির নিউজ ছাপানো ‘বড় ভুল’ ছিল মন্তব্য করার পর থেকে দেশের বিভিন্ন জেলায় দ্যা ডেইলি স্টার সম্পাদকের বিরুদ্ধে মানহানি মামলা হতে থাকে।

বিজ্ঞপ্তিতে মারাত্মক উদ্বেগ প্রকাশ করে সংগঠনটির পক্ষ থেকে বলা হয়, প্রতিবেদন প্রকাশের জন্য দেশটির একজন সিনিয়র সম্পাদকের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ মূলত চরম রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে মনে হয়।

জাতীয় সংসদ অধিবেশনেও মাহফুজ আনামের পেশাগত দক্ষতা নিয়ে প্রশ্ন তুলে তার শাস্তিও দাবি করেছেন সংসদ সদস্যরা।

আপনার মন্তব্য

আলোচিত