সিলেটটুডে ডেস্ক

২২ মার্চ, ২০১৬ ১৯:০২

‘অন্ধ, সহিংস এবং কাপুরুষোচিত হামলা’

বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসের আন্তর্জাতিক বিমানবন্দরে এবং মালবিক মেট্রো স্টেশনে সন্ত্রাসী হামলায় বহু হতাহতের ঘটনায় দেশটির প্রধানমন্ত্রী চার্লস মাইকেল বলেছেন, “এটা আমাদের দেশের জন্য একটি অন্ধকার সময়”। তবে আবদেসালামের গ্রেপ্তারের সাথে এই নৃশংসতার যোগসূত্র আছে কিনা তা এখনও বলার সময় আসেনি বলে জানান তিনি।

জাভেনটেম বিমানবন্দরের বর্হিগমন এলকায় মঙ্গলবার পরপর দুটি এবং মেট্রো স্টেশনে আরেকটি বিস্ফোরণের  ঘটনায় কমপক্ষে ২৩ জন নিহত হওয়ার খবর দিয়েছে বিভিন্ন গণমাধ্যম। এতে আহত হয়েছে প্রায় অর্ধশত ব্যক্তি।

প্যারিস হামলার প্রধান সন্দেহভাজন সালাহ আবদেসালাম, যাকে শুক্রবার ব্রাসেলস থেকে গ্রেপ্তার করা হয়, এর সাথে আজকের বোমা হামলার কোন যোগসূত্র আছে কিনা তার জবাবে চার্লস মাইকেল বলেন, এমন কিছু বললে তা খুব তাড়তাড়ি বলা হবে।

সন্ত্রাসী হামলায় অনেকেই হতাহত হয়েছেন উল্লেখ করে নিহতদের মধ্যে বিদেশী নাগরিকরাও রয়েছেন বলে নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রী।

‘আমরা সন্ত্রাসী হামলার আশঙ্কা করছিলাম। এবং এখন তা সংগঠিত হয়েছে। অনেকেই মারা গেছেন এবং আহত হয়েছেন। আমরা নিরাপত্তা হুমকি ৪ মাত্রায় বাড়িয়েছি।’

হামলাটিকে “অন্ধ, সহিংস এবং কাপুরুষোচিত” বলে মন্তব্য করে প্রধানমন্ত্রী বলেন, ‘আমাদের দেশের ইতিহাসে এটি একটি মর্মান্তিক মুহুর্ত। আমি সবাইকে শান্ত এবং ঐক্যবদ্ধ থাকার আহবান জানাচ্ছি।’

আপনার মন্তব্য

আলোচিত