সিলেটটুডে ইন্টারন্যাশনাল ডেস্ক

১৮ জুন, ২০১৭ ১০:৫০

মার্কিন রণতরীর নিখোঁজ সেই সাত নাবিকের খোঁজ মিলল

খোঁজ মিলল সংঘর্ষে ক্ষতিগ্রস্ত যুক্তরাষ্ট্রের রণতরী ইউএসএস ফিটৎগেরাল্ডের নিখোঁজ সাত নাবিকের। রণতরীর ক্ষতিগ্রস্ত অংশের ভেতরে তাঁদের মৃতদেহের অবস্থায় পাওয়া যায়।

স্থানীয় সময় রোববার (১৮ জুন) রণতরীটি জাপানের একটি নৌঘাঁটিতে ফেরার পর ওই সাত নাবিকের লাশ উদ্ধার করা হয় বলে জানিয়েছে সংবাদমাধ্যম সিএনএন।

এর আগে শুক্রবার জাপানের ইয়োকোসুকায় প্রশান্ত মহাসাগরীয় উপকূলে ফিলিপাইনের একটি বাণিজ্যিক জাহাজের সঙ্গে সংঘর্ষ হয় মার্কিন রণতরী ইউএসএস ফিটৎগেরাল্ডের। এ সময় নিখোঁজ হন ওই সাত নাবিক। এ ছাড়া আহত হন একজন কমান্ডিং অফিসারসহ চারজন।

নিহতদের লাশ ইয়োকোসুকায় অবস্থিত মার্কিন নৌবাহিনীর একটি হাসপাতালে নেওয়া হয়েছে।

মার্কিন নৌবাহিনীর পক্ষ থেকে বলা হয়, নিহতদের পরিবারকে জানানো হয়েছে এবং এ দুঃসময়ে তাঁদের যথাযথ সাহায্য করা হচ্ছে। শিগগিরই নিহত সাত নাবিকের নাম জানানো হবে।

জাপানের কোস্টগার্ডের বরাত দিয়ে সিএনএন জানায়, দেশটির উপকূলীয় শহর ইয়োকোসুকার ৫৬ নটিক্যাল মাইল দূরে প্রশান্ত মহাসাগরে দুটি জাহাজের মধ্যে সংঘর্ষ হয়।

মার্কিন নৌবাহিনীর এক কর্মকর্তা সিএনএনকে জানান, দুর্ঘটনার পর জাহাজটি পানিতে তলিয়ে যাচ্ছিল। কিন্তু জাহাজের নাবিকরা পানি সেচে এটাকে স্থিতিশীল রাখার চেষ্টা করেন। দুর্ঘটনায় আহত চারজনের সহায়তায় এগিয়ে আসে জাপানের কোস্টগার্ডের একটি হেলিকপ্টার।

মার্কিন রণতরীর সঙ্গে সংঘর্ষে জড়ানো ফিলিপাইনের জাহাজটির নাম এসিএক্স ক্রিস্টাল। জাহাজ ট্র্যাকিং ওয়েবসাইট মেরিন ট্রাফিক ডটকম জানিয়েছে, এসিএক্স ক্রিস্টাল জাহাজের ওজন ২৯ হাজার ৬০ টন। সংঘর্ষে ফিলিপাইনের জাহাজটিও বেশ ক্ষতিগ্রস্ত হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত