সিলেটটুডে ডেস্ক

২৪ মে, ২০১৫ ১২:৫৩

এবার মালয়েশিয়ায় অভিবাসীদের গণকবর!

এবার মালয়েশিয়ায় পাওয়া গেল মানব পাচারের শিকার হতভাগ্য অভিবাসীদের গণকবর। মালয়েশিয়ার স্থানীয় সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী থাই সীমান্তবর্তী মালয়েশিয়ার সীমান্ত শহর পাডাং বেসারের কাছাকাছি অবস্থিত ওই গণকবরে শতাধিক রোহিঙ্গা অভিবাসীর মৃতদেহ রয়েছে।

স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে মালয়েশিয়ার দি স্টার অনলাইন জানিয়েছে, শুক্রবার রাত থেকে গণকবরের স্থানে পুলিশ ও ফরেনসিক বিশেষজ্ঞদের দল অবস্থান করছেন। তবে সংবাদমাধ্যমের কাছে এখনও গণকবরটির অবস্থান সম্পর্কে তথ্য গোপন রেখেছে কর্তৃপক্ষ।

স্থানীয় পুলিশের প্রধান তান শ্রী খালিদ আবু বাকার সোমবার সংবাদ সম্মেলনে গণকবরের ব্যাপারে বিস্তারিত জানাবেন বলে জানিয়েছে পত্রিকাটি।

মালয়েশিয়ার পাডাং বেসার জেলা পুলিশ সদর দফতরের এক কর্মকর্তা দি স্টারকে জানান, গণকবরটি সংরক্ষিত এলাকায় অবস্থিত এবং সেখানে বেসামরিক লোকের প্রবেশাধিকার নেই। বর্তমানে পুলিশ ওই স্থান ঘিরে রেখেছে। স্থানটি পাহাড়ি এলাকা বলেও জানান তিনি।

উল্লেখ্য, এর আগে মে মাসের প্রথম সপ্তাহে থাইল্যান্ডের জঙ্গলে কয়েকটি গণকবরের সন্ধান পাওয়া যায়। এর মধ্যে মালয়েশিয়ার সীমান্তবর্তী শংখলা প্রদেশের সাদাও এলাকার একটি গণকবর থেকে ২৬ জন অভিবাসীর কঙ্কাল উদ্ধার করা হয়। গণকবরের পাশ থেকে জীবিত উদ্ধার হওয়া এক বাংলাদেশি দাবি করেন, ২৬ জনের মধ্যে অন্তত ১০ জন বাংলাদেশি নাগরিক ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত