আন্তর্জাতিক ডেস্ক

০১ জুন, ২০১৫ ১৫:২৫

যুক্তরাজ্যে বাংলাদেশিদের মারামারি, গ্রেপ্তার ১৩

যুক্তরাজ্যে লিডস শহরে একটি বাংলাদেশি কমিউনিটি সেন্টারে দুই পক্ষের মধ্যে তুমুল মারামারির ঘটনা ঘটেছে।

শনিবারের এই ঘটনায় পুলিশ ১৩ জনকে গ্রেপ্তার করেছে বলে ব্রিটিশ সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে।

ওই কমিউনিটি সেন্টার পরিচালনার নেতৃত্বে কারা থাকবেন তা নিয়ে দুই পক্ষের মধ্যে এ সংঘর্ষ হয় বলে টেলিগ্রাফের এক প্রতিবেদনে বলা হয়েছে। সংঘর্ষে অন্তত ছয়জন আহত হয়েছেন বলে এতে বলা হয়েছে।

একজন অপেশাদার চিত্রগ্রাহকের ধারণ করা ওই ঘটনার একটি ভিডিওচিত্র ইউটিউবে শেয়ার করা হয়েছে, যাতে দেখা গেছে কমিউনিটি সেন্টারের মধ্যে চেয়ার তুলে ও লাঠি নিয়ে এক পক্ষ আরেক পক্ষের দিকে তেড়ে যাচ্ছে। মাথায় আঘাতপ্রাপ্ত একজনকেও দেখা যায়। পুলিশ ও কম্যুনিটি সাপোর্ট অফিসারদের দেখা গেছে সংঘর্ষ থামানোর চেষ্টা চালাতে।

লিডস সিটি কাউন্সিলের সদস্য আরিফ হুসেনকে উদ্ধৃত করে টেলিগ্রাফের প্রতিবেদনে বলা হয়, কমিউনিটি সেন্টারের বার্ষিক সাধারণ সভায় দুই পক্ষের মধ্যে মারামারি বেধে যায়, যারা উভয়ই সেন্টারের দায়িত্ব নিতে চান। তিনি বলেন, আমি মর্মাহত। এটা একেবারেই অগ্রণযোগ্য। এখানে ৮০২ জন সদস্য আছেন এবং কারা সেন্টারটি চালাবেন তা ঠিক করার ভার তাদেরই।

ওয়েস্ট ইয়র্কশায়ার পুলিশের এক কর্মকর্তা বলেছেন, রাউন্ডহে রোডে ওই কমিউনিটি সেন্টারে মারামারির ঘটনায় ১৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। আহত ছয়জন চিকিৎসা নিয়েছেন। তবে তাদের অবস্থা আশঙ্কাজনক নয়।

আপনার মন্তব্য

আলোচিত