আজ বুধবার, , ১৮ জুলাই ২০১৮ ইং

সিলেটটুডে ডেস্ক

২৪ এপ্রিল, ২০১৮ ০৩:৫৭

টরেন্টোতে গাড়ি হামলায় অন্তত ৯ জন নিহত

কানাডার টরেন্টোতে পথচারীদের ওপর গাড়ি হামলার ঘটনায় অন্তত নয়জন নিহত হয়েছেন। এছাড়া আরও কয়েকজন আহত হয়েছেন। এ ঘটনায় অভিযুক্ত গাড়ি ও তার চালককে আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

কানাডার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম সিবিসি নিউজ এ খবর জানিয়েছে।

স্থানীয় সময় দুপুর দেড়টার (বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টা) দিকে টরেন্টোর ইয়োনগি সড়কে এ ঘটনা ঘটনা ঘটে। ওই সময় পথচারীরা রাস্তা পার হওয়ার জন্য একটি ক্রসিংয়ে দাঁড়িয়ে ছিল।

সিবিসি নিউজের খবরে বলা হয়, হামলার কিছুক্ষণ পরে অভিযুক্ত গাড়ি ও তার চালককে আটক করা হয়। তবে হামলাকারীর পরিচয় প্রকাশ করা হয়নি।

টরেন্টো পুলিশের মুখপাত্র গ্যারি লংয়ের বরাত দিয়ে কানাডিয়ান ব্রডকাস্টার গ্লোবাল নিউজের খবরে বলা হয়, একটি সাদা রংয়ের কাভার্ড ভ্যান পথচারীদের ওপর চাপা দেয়। গাড়িটি ৮ থেকে ১০ জনকে আঘাত করে। তবে হতাহতের সংখ্যা নিশ্চিত হওয়া যায়নি।

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো এ ঘটনায় হতাহত ও তাদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। পার্লামেন্টে প্রশ্নোত্তর পর্বে তিনি এই ঘটনার কথা শুনেছেন বলে জানান। ওই সময় তিনি বলেন, ‘আক্রান্ত সবার জন্য আমাদের হৃদয় ভেঙে যাচ্ছে।’ ট্রুডো এ ঘটনা নিয়ে পরে কথা বলবেন বলে জানিয়েছেন।

টরেন্টো ট্রানজিট কাউন্সিলের মুখপাত্র ব্র্যাড রোজ বলেন, শেপার্ড স্টেশনের উত্তর দিককার ট্রেনের যাত্রীদের নামিয়ে দেওয়া হয়েছে। এছাড়া নর্থ ইয়র্ক কেন্দ্রীয় স্টেশনকে এড়িয়ে ফিঞ্চ স্টেশনের দিকেও খালি ট্রেন পাঠানো হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত