আন্তর্জাতিক ডেস্ক

১৯ মে, ২০১৮ ১৬:৩০

কিউবায় বিমান বিধ্বস্ত, নিহত শতাধিক

কিউবার রাজধানী হাভানায় যাত্রীবাহী বিমান বিধ্বস্ত হয়ে শতাধিক যাত্রী নিহত হওয়ার খবর নিশ্চিত করেছে কিউবার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম।

শুক্রবার (১৮ মে) দেশটির হোসে মারতি আন্তর্জাতিক বিমানবন্দরে উড্ডয়নের পরপর বিমানটি বিধ্বস্ত হয়।

এখন পর্যন্ত তিনজনকে জীবিত অবস্থায় উদ্ধার করা গেছে বলে জানা গেছে। তবে স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে তিনজনের অবস্থাই আশঙ্কাজনক। বিবিসি অনলাইনের এক প্রতিবেদন থেকে এসব তথ্য জানা যায়।

কিউবার প্রেসিডেন্ট মিগেল ডিয়াজ-কানেল দুর্ঘটনার পর উদ্ধারকাজ পরিদর্শনে যান। আন্তর্জাতিক সংবাদ সংস্থা এএফপিকে তিনি বলেন, সত্যি দুর্ভাগ্যজনক একটি ঘটনা। শতাধিক যাত্রী নিহত হওয়ার আশঙ্কা করছি।

যাত্রী ছাড়াও বিমানটিতে নয়জন ক্রু ছিলেন বলে প্রেসিডেন্ট মিগেল ডিয়াজ জানান।

বিবিসির খবরে জানা যায়, কিউবার জাতীয় এয়ারলাইন সংস্থা কিউবানা ডি অ্যাভিয়েশনের যাত্রীবাহী বিমান বিধ্বস্ত হয়েছে। বিধ্বস্ত বিমানটি বোয়িং ৭৩৭ মডেলের।

সংবাদ সংস্থা প্রেনজা লাতিনার খবরে বলা হয়েছে, উড্ডয়নের কিছুক্ষণ পরই বিমানটিটি নিচে নেমে আসে এবং বিধ্বস্ত হয়। বিধ্বস্তের পরপরই বিমানটিতে আগুন ধরে যায়।

এএফপির প্রতিবেদনে বলা হয়, বিমানটিতে ১০৪ জন আরোহী ছিলেন।

রেডিও হাভানা কিউবা জানায়, বিমানটি যাত্রী নিয়ে হাভানা থেকে ৬৭০ কিলোমিটার দূরে হলগুইন শহরে যাচ্ছিল। এটি ছিল অভ্যন্তরীণ ফ্লাইট। দুর্ঘটনার পরপরই অ্যাম্বুলেন্স ও ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধারকাজ শুরু করেছে।

সংবাদমাধ্যম সিএনএনের খবরে বলা হয়েছে, বিমান বিধ্বস্তের কারণ সম্পর্কে কিছু জানা যায়নি।

আপনার মন্তব্য

আলোচিত