অনলাইন ডেস্ক

২২ মে, ২০১৮ ১৩:২১

জেদ্দায় ঢাকামুখী উড়োজাহাজের জরুরি অবতরণ

ঢাকার উদ্দেশে মদিনা থেকে ছেড়ে আসা সৌদি এয়ারলাইন্সের একটি ফ্লাইট জেদ্দা বিমানবন্দরে জরুরি অবতরণ করেছে। যান্ত্রিক ক্রুটির কারণে এয়ারবাস এ৩৩০-২০০ মডেলের প্লেনটি জেদ্দা কিং আব্দুল আজিজ বিমান বন্দরে জরুরি অবতরণ করে।  বিমানটির ফ্লাইট নম্বর ছিল এসভি৩৮১৮।  ফ্লাইটটিতে ১৪১ জন যাত্রী ও ১০ জন ক্রু ছিলেন।

জানা যায়, উড্ডয়নের পর স্থানীয় সময় রাত ৮টার দিকে যাত্রিক ত্রুটি দেখা দিলে জেদ্দার বাদশাহ আব্দুল আজিজ বিমানবন্দরে সৌদি এয়ারবাস এ-৩৩০-২০০ বিমানটি অবতরণ করে। জেদ্দা বিমানবন্দরের সিভিল এভিয়েশন এবং ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ সব যাত্রীদের নিরাপদে বিমান থেকে নামিয়ে আনে।

বর্তমানে ঐ ফ্লাইটের যাত্রীদের জেদ্দা হজ্জ টার্মিনালের লাউঞ্জে রাখা হয়েছে, তবে সব যাত্রীই অক্ষত রয়েছেন বলে এয়ারলাইন্স কর্তৃপক্ষ নিশ্চিত করেছে।

সৌদি গণমাধ্যম আল আরাবিয়ার খবরে বলা হয়েছে, বিমানটি রানওয়েতে অবতরণের অনুমতি না পাওয়ায় কয়েক ঘণ্টা ধরে বিমানবন্দরের আকাশে ঘোরাঘুরি করে এবং অবশেষে স্থানীয় সময় রাত ১০টায় অবতরণ করতে সক্ষম হয়।

স্থানীয় সৌদি গণমাধ্যমগুলোতে প্রকাশিত প্রতিবেদনে জানা যায়, ৭০ জন যাত্রীকে এয়ারপোর্টেই চিকিৎসা দিয়েছে মেডিকেল টিম এবং চারজনকে স্বাস্থ্য কেন্দ্রে নেয়া হয়েছে। এ ঘটনায় বিমানটির সামান্য ক্ষয়ক্ষতি হলেও যাত্রীরা নিরাপদে আছেন বলে জানানো হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত