সিলেটটুডে ডেস্ক

০৪ জুলাই, ২০১৮ ১৭:৪২

জাকির নায়েককে ভারত পাঠাচ্ছে মালয়েশিয়া!

আলোচিত-সমালোচিত ধর্ম প্রচারক জাকির নায়েককে ভারত পাঠাচ্ছে মালয়েশিয়া! বুধবার তাকে ভারত পাঠানো হতে পারে বলে মালয়েশিয়ার পুলিশের বরাত দিয়ে জানিয়েছে এনডিটিভি।

২০১৬ সালের ঢাকার গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলার পর প্রচারের আলোয় আসেন জাকির নায়েক। অভিযোগ ওঠে তার বক্তব্য শুনেই উৎসাহ পেয়েছিল জঙ্গিরা। তার মধ্যে ছিল এক আইএস জঙ্গিও। তখন ভারত সরকার তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার তোড়জোড় শুরু করলে ভারত ছাড়েন তিনি। আশ্রয় নেন মালয়েশিয়ায়।

তবে দেশে ফেরার কথা মানতে চাননি জাকির নায়েক। তিনি বলেছেন, "এ রকম কোনও সম্ভবনাই নেই। ভারত আমার কাছে এখন মোটেই নিরাপদ নয়, তাই সেখানে ফেরার কোনও পরিকল্পনা আপাতত আমার নেই। কিন্ত যদি কখনও বুঝি সরকার আমার সঙ্গে সঠিক আচরণ করবে তখন নিশ্চয় মাতৃভূমিতে ফিরে যাব।'

মালেশিয়ার পুত্রজায়ায় রয়েছেন এই ধর্ম প্রচারক। মালয়েশিয়ার তৎকালীন প্রধানমন্ত্রী নাজিব রাজাকের সরকার তাকে বাড়ি দিয়েছে। শুধু তাই নয় সরকারি লোকজনও তার সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখেন।

কিন্ত কেন তাকে এত খাতির করা হয়? সে প্রশ্নের জবাব সরকারই দিতে পারবে বলে প্রসঙ্গ এড়িয়েছেন জাকির ঘনিষ্ঠরা। দীর্ঘ দিন ধরেই ভারতীয় নিরাপত্তা সংস্থাগুলি তাকে ফিরিয়ে আনতে মরিয়া। কিন্ত কাজের কাজ হয়নি। মালয়েশিয়ার যুক্তি তার বিরুদ্ধে রেড কর্নার নোটিশ জারি হয়নি বলে গ্রেপ্তার করা সম্ভব হচ্ছ না। কিন্ত তিনি যদি ওখানে কোনও গোলমাল করেন তাহলে আইন মেনে ব্যবস্থা হবে বলে জানিয়েছেন মালেশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী।

আপনার মন্তব্য

আলোচিত