বুধবার, , ১২ ডিসেম্বর ২০১৮ ইং

আন্তর্জাতিক ডেস্ক

১৮ জুলাই, ২০১৮ ১৩:৩০

দিল্লিতে নির্মাণাধীন ভবন ধস, বহু হতাহতের আশঙ্কা

ছবি: এনডিটিভি

দিল্লির নিকটবর্তী গ্রেটার নয়ডাতে নির্মাণাধীন ছয় তলা বাড়ি ভেঙে পড়েছে পাশের চার তলা একটি বাড়ির ওপর। এ দুর্ঘটনায় এখন পর্যন্ত তিনজনের লাশ উদ্ধার করা হয়েছে। বহু হতাহতের আশঙ্কা করছেন উদ্ধারকর্মীরা।

জানা যায়, হঠাৎ ভয়ঙ্কর শব্দে দুটি ইমারত খসে পড়ে। শাহ বেরি গ্রামের ওই চারতলা বাড়িটিতে মোট ১৮ জন অধিবাসী ছিল। জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী এখনও পর্যন্ত তিনটে মৃতদেহ উদ্ধার করেছে সেখান থেকে। বাকি বহু মানুষ এখনও ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে আছে বলে আশঙ্কা।

পাশের গাজিয়াবাদ থেকে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর দলটিকে ডেকে আনা হয়েছে। তাদের সঙ্গে কাজ করছে পলিশও।

স্থানীয়রা জানায়, ওই দুই বাড়ি ভেঙে পড়ে রাত সাড়ে আটটা নাগাদ। কিন্তু উদ্ধারকাজ শুরু হয় তারও দেড়ঘণ্টা পড়ে।

প্রবীণ শ্রীবাস্তব নামের এক স্থানীয় বাসিন্দা এই ভয়াবহ দুর্ঘটনার জন্য দায়ী করেন ওই নির্মীনাধীন ফ্ল্যাটটির প্রস্ততকারক সংস্থার মালিককে। তিনি বর্তমানে পলাতক রয়েছেন। তাকে আটকের চেষ্টা চলছে। বাড়িটি ভেঙে যাওয়ার পর অনেকটা সময় চলে গেলেও কেউ আসেনি উদ্ধারকাজের জন্য। অসহায়ভাবে তাকিয়ে দেখা ছাড়া আমাদের তেমন কিছু করার ছিল না। বলেন তিনি।

তিনি আরও জানান, ঘটনাটি ঘটে যাওয়ার প্রায় দেড়ঘণ্টা পর্যন্ত উদ্ধার কর্মীদের আসা তো দূরের কথা, একটা অ্যাম্বুলেন্স পর্যন্ত আসেনি। এদিকে যে এলাকাটিতে এ দুর্ঘটনা ঘটেছে, সেখানে পৌঁছানোও খুব সহজ নয়। ওই নির্মাণাধীন বাড়িটির পার্শ্ববর্তী অঞ্চলটিতে অসংখ্য গর্ত রয়েছে। তার ওপর বর্ষায় পানি জমে পরিস্থিতি আরও ভয়ানক হয়েছে।

খবর: এনডিটিভি।

আপনার মন্তব্য

আলোচিত