আন্তর্জাতিক ডেস্ক

১৬ আগস্ট, ২০১৮ ০০:৫০

ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী বাজপেয়ী লাইফ সাপোর্টে

ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর অবস্থা সংকটজনক। তাঁকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। বুধবার রাতে এক বিবৃতিতে নয়া দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটউটস অব মেডিকেল সায়েন্স (এইমস) এ খবর জানিয়েছে।

এইমস জানিয়েছে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বাজপেয়ীর শারীরিক অবস্থার অবনতি হয়েছে গত ২৪ ঘণ্টায়।

বার্ধক্যজনিত নানা রোগে নয় সপ্তাহ ধরে হাসপাতালে ভর্তি আছেন বাজপেয়ী। কিন্তু গত ২৪ ঘণ্টায় তার শারীরিক অবস্থার অবনতি হয় বলে এইমস এক বিবৃতিতে জানিয়েছে।

ভারতীয় সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে, বাজপেয়ীকে হাসপাতালে ভেন্টিলেশনে রাখা হয়েছে। চিকিৎসকরা বোর্ড গঠন করে তার শারীরিক অবস্থার গভীর পর্যবেক্ষণ করছেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সাবেক প্রধানমন্ত্রী বাজপেয়ীর শারীরিক অবস্থার অবনতির খবর পেয়ে সন্ধ্যায় হাসপাতালে ছুটে যান। তিনি তার চিকিৎসার খোঁজ-খবর নেন এবং চিকিৎসকদের সঙ্গে কথা বলেন। তাকে দেখতে যান কেন্দ্রীয় অনেক মন্ত্রী এবং নেতারা।

সাবেক এই প্রধানমন্ত্রীর অসুস্থতার বিষয়ে সরকারিভাবে কোনো বিবৃতি দেওয়া হয়নি। তবে হাসপাতাল কর্তৃপক্ষ আরো একটি বিবৃতি দেবে বলে সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে।

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, গত ১১ জুন কিডনি সংক্রামণ, মূত্র ত্যাগে জটিলতা, শ্বাসকষ্ট জনিত কারণে এইমস হাসপাতালে ভর্তি হন বাজপেয়ী। তিনি ডায়াবেটিকেও ভুগছিলেন। একটি কিডনিতে চলছিল তার শরীর। ২০০৯ সালে স্ট্রোক করে ডিমনেশিয়া রোগে আক্রান্ত হন বাজপেয়ী।

আপনার মন্তব্য

আলোচিত