বুধবার, , ১৭ অক্টোবর ২০১৮ ইং

আন্তর্জাতিক ডেস্ক

১৯ সেপ্টেম্বর, ২০১৮ ১৭:২১

রায় স্থগিত, মুক্তি পাচ্ছেন নওয়াজ শরিফ

দুর্নীতি মামলায় দণ্ডিত পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের বিরুদ্ধে কারাদণ্ডাদেশের রায় স্থগিত করেছেন ইসলামাবাদ হাইকোর্ট। নওয়াজের সঙ্গে তাঁর মেয়ে মরিয়ম নওয়াজ ও মরিয়মের স্বামী মোহাম্মদ সফদারের বিরুদ্ধে দণ্ডাদেশের রায়ও স্থগিত করা হয়েছে।

বুধবার (১৯ সেপ্টেম্বর) নওয়াজ শরিফের আপিলের শুনানি করে ইসলামাবাদ হাইকোর্ট এ আদেশ দেয় বলে ডনের এক প্রতিবেদনে জানানো হয়।

ডন নিউজের খবরে বলা হয়, ইসলামাবাদ হাইকোর্টের এই আদেশের ফলে নওয়াজ, মরিয়ম ও সফদার মুক্তি পেতে যাচ্ছেন। বাকি আনুষ্ঠানিকতা শেষ হলে যেকোনো সময় তাঁরা মুক্তি পাবেন।

প্রসঙ্গত, লন্ডনে চারটি বিলাসবহুল বাড়ির মালিকানা নিয়ে দুর্নীতির অভিযোগে দোষী সাব্যস্ত করে গত সপ্তাহে পাকিস্তানের একটি আদালত নওয়াজকে ১০ বছর ও তার মেয়ে মরিয়মকে সাত বছরের কারাদণ্ড দেয়। এর এক সপ্তাহের মাথায় নওয়াজ ও তার মেয়ে লন্ডন থেকে ফিরলে ১৩ জুলাই বিমানবন্দর থেকেই তাদের গ্রেপ্তার করে পাকিস্তানের ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো।

নওয়াজ শরিফ বন্দি থাকা অবস্থায় তার স্ত্রী কুলসুম নওয়াজ লন্ডনের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার শেষকৃত্যে যোগ দেওয়ার জন্য ১২ সেপ্টেম্বর নওয়াজকে প্যারোলে মুক্তি দেওয়া হয়েছিল।

আপনার মন্তব্য

আলোচিত