রবিবার, , ১৮ নভেম্বর ২০১৮ ইং

ইন্টারন্যাশনাল ডেস্ক

১৬ অক্টোবর, ২০১৮ ২১:০৩

‘আমাকে ঘরে ডেকে জাপটে ধরে চুমু খান আকবর’

যৌন হয়রানির অভিযোগ থামছেই না ভারতের পররাষ্ট্র প্রতিমন্ত্রী এম জে আকবরের বিরুদ্ধে।

এক নারী সাংবাদিকের অভিযোগের পর মঙ্গলবার পর্যন্ত তার বিরুদ্ধে এ সংক্রান্ত ১২তম অভিযোগ উঠল বলে প্রতিবেদনে জানিয়েছে আনন্দবাজার পত্রিকা।

সাংবাদিক তুষিতার অভিযোগ, কাজের অজুহাতে ঘরে ডেকে তাকে জাপটে ধরে চুমু খেয়েছিলেন এম জে আকবর। প্রিয়া রামানি থেকে শুরু করে গত ১৫ দিনে এই নিয়ে আকবরের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ জানালেন ১২ জন।

একটি খোলা চিঠিতে তুষিতা আকবরের যৌন হেনস্থার তিনটি ঘটনার উল্লেখ করেছেন। তুষিতা বেশ কিছু দিন আকবরের সঙ্গে কাজ করেছিলেন দৈনিক ‘ডেকান ক্রনিকল’-এ।

চিঠিতে তুষিতা জানিয়েছেন, সেটা ’৯২ সালের কথা। তখন তার বয়স ২২। আকবর তাকে কলকাতার একটি হোটেলে দেখা করতে বলেছিলেন। সেই ঘরে পৌঁছে দেখেন, একটি আন্ডারওয়্যার পরে বসে আছেন আকবর। এই দিন খুবই অপ্রস্তুত বোধ করেছিলেন তুষিতা।

তিনি আরও জানান, এক বছর পর তুষিতা যোগ দেন ‘ডেকান ক্রনিকল’-এ। আকবর সেখানকার এডিটর-ইন-চিফ ছিলেন। ওই সময় কাজের অজুহাতে হোটেলের ঘরে ডেকে তাকে জাপটে ধরে চুমু খেয়েছিলেন তিনি। পরের দিন হোটেলের কনফারেন্স রুমে তুষিতাকে ডাকেন আকবর। তুষিতা এড়িয়ে যেতে চেয়েছিলেন। কিন্তু কাজের অছিলায় অজুহাতে আবার ডাকেন আকবর। সেখানে তুষিতাকে একলা পেয়ে জাপটে ধরে আবার চুমু খান আকবর।
তুষিতা লেখেন, সে দিন আমি ওই ঘটনার পর বাথরুমে গিয়ে চোখে-মুখে জল দিয়েছিলাম। আর কেঁদেছিলাম।

এই নারী সাংবাদিক বলেছেন, আকবর যদি এই অভিযোগের পরিপ্রেক্ষিতে তার বিরুদ্ধে মানহানির মামলা করেন, তা হলে সেই মামলা তিনি লড়তে রাজি আছেন।

শিগগিরই আরও অনেক নারী সাহসে ভর করে আকবরের বিরুদ্ধে অভিযোগ জানাবেন বলেও মনে করেন তিনি।

আপনার মন্তব্য

আলোচিত