আন্তর্জাতিক ডেস্ক

২০ ডিসেম্বর, ২০১৮ ১২:৪৫

ড্রোনের কারণে লন্ডনের গ্যাটউইক বিমানবন্দরে ফ্লাইট স্থগিত

লন্ডনের গ্যাটউইক বিমানবন্দরে স্থানীয় সময় আজ বৃহস্পতিবার ফ্লাইট স্থগিত করা হয়েছে। বিমানবন্দর এলাকার ওপর দুটি ড্রোন উড়ে যাওয়ার খবরে তদন্ত শুরু হলে এসব ফ্লাইট স্থগিত করা হয়েছে।

যুক্তরাজ্যের দ্বিতীয় ব্যস্ততম বিমানবন্দর গ্যাটউইক। বড়দিনের ছুটির আগে ফ্লাইট বাতিল হওয়ায় যাত্রীরা বিড়ম্বনার শিকার হয়েছে।

গ্যাটউইক বিমানবন্দর এক বিবৃতিতে জানায়, উড়োজাহাজগুলো বিমানবন্দর ছেড়ে যাচ্ছে না। শিডিউল অনুযায়ী গ্যাটউইকে নামার কথা—এমন বেশ কয়েকটি উড়োজাহাজ দিক বদল করে অন্য বিমানবন্দরে অবতরণ করবে। যাত্রীদের বিড়ম্বনার জন্য টুইটে গ্যাটউইক ক্ষমা প্রার্থনা করেছে।

গ্যাটউইক বলছে, নিরাপত্তাকেই তারা সবচেয়ে বেশি গুরুত্ব দেয়।

রয়টার্স জানায়, গত কয়েক বছরে চালকবিহীন উড়োজাহাজ ও বাণিজ্যিক জেটগুলোর মধ্যে সংঘর্ষ বেড়েছে। এতে নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন বিমানবন্দর কর্তৃপক্ষ।

ইউকে এয়ারপ্রক্স বোর্ড বলছে, ২০১৫ থেকে ২০১৭ সাল পর্যন্ত ব্যক্তিমালিকানাধীন ড্রোন ও উড়োজাহাজের মধ্যে সংঘর্ষের ঘটনা তিন গুণ বেড়েছে। গত বছর এ রকম ৯২টিরও বেশি সংঘর্ষ হয়েছে।

গ্যাটউইক বিমানবন্দর কর্তৃপক্ষ ফ্লাইট চলাচলের সময় জানাতে পারেনি। তদন্তকাজে নিয়োজিত পুলিশ আশ্বস্ত করার পর ফ্লাইট আবার চালু করার বিষয়ে জানানো হবে।

আপনার মন্তব্য

আলোচিত