আন্তর্জাতিক ডেস্ক

২১ ডিসেম্বর, ২০১৮ ১৮:৩২

পুতিনের বিয়ে!

ফের বিয়ের পিঁড়িতে বসার ইঙ্গিত দিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

বৃহস্পতিবার মস্কোতে আয়োজিত প্রেসিডেন্টের বার্ষিক সংবাদ সম্মেলনে এক সাংবাদিকের করা প্রশ্নের জবাবে তিনি এ ইঙ্গিত দেন।

বার্তা সংস্থা রয়টার্স জানায়, বিয়ের কথা বললেও কাকে জীবনসঙ্গী বানাচ্ছেন, পুতিনের কাছ থেকে এর উত্তর না পাওয়ায় নিশ্চিত হওয়া যাচ্ছে না কে হতে যাচ্ছেন রাশিয়ার পরবর্তী ফার্স্ট লেডি।

সাংবাদিকের প্রশ্নের জবাবে হাসতে হাসতে পুতিন বলেন, একজন সম্মানিত ব্যক্তি হিসেবে, আমার এটা (বিয়ে) করা উচিত।

মস্কোর বার্ষিক সংবাদ সম্মেলনে পুতিন পররাষ্ট্র ও অর্থনীতির পাশাপাশি অন্যান্য বিশ্ব শক্তির সঙ্গে রাশিয়ার সম্পর্ক নিয়ে বিভিন্ন প্রশ্নেরও জবাব দেন।

তিন ঘণ্টার এ আয়োজনে রুশ প্রেসিডেন্ট মস্কো ও ওয়াশিংটনের মধ্যে ‘পারমাণবিক যুদ্ধের ঝুঁকি বাড়ছে’ বলেও মন্তব্য করেন।

৬৬ বছর বয়সী পুতিন সাধারণত ব্যক্তিগত জীবনকে আড়ালে রাখতেই পছন্দ করেন। ১৯৮৩ সালে তিনি লুদমিলা পুতিনাকে বিয়ে করেছিলেন। ২০১৩ সালে ওই সম্পর্কের ইতি ঘটে। লুদমিলার সঙ্গে বিচ্ছেদের পর থেকেই পুতিনের নতুন বিয়ে নিয়ে গুঞ্জন চলছে।

রাশিয়ার একটি দৈনিকে সাবেক এ কেজিবি কর্মকর্তার সঙ্গে অলিম্পিকে অংশ নেওয়া জিমন্যাস্ট অ্যালাইনা কাবায়েভার সম্পর্ক আছে বলে সংবাদ প্রকাশ হলেও পুতিন তা অস্বীকার করেছিলেন।

রুশ প্রেসিডেন্টের দুই মেয়ে ক্যাটেরিনা ও মারিয়ার কেউই রাজনীতির পথ মাড়াননি। ত্রিশের ঘরে থাকা এ দুই মেয়েসহ পুতিনের পরিবারের অন্য সদস্যরাও গণমাধ্যম ও সরকারি বিভিন্ন অনুষ্ঠান এড়িয়ে চলেন।

২০১৬ সালে প্রকাশিত অন্য এক প্রতিবেদনে দাবি করা হয়েছিল পুতিনঘনিষ্ঠ এক ব্যবসায়ী অ্যালাইনার বোন ও দাদির কাছে বেশকিছু সম্পত্তিও হস্তান্তর করেছেন।

আপনার মন্তব্য

আলোচিত