আন্তর্জাতিক ডেস্ক

২৬ ডিসেম্বর, ২০১৮ ১২:১৯

লিবিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ে আত্মঘাতী হামলায় নিহত ৩

লিবিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ে আত্মঘাতী বোমা হামলায় জ্যেষ্ঠ সরকারি কর্মকর্তাসহ কমপক্ষে তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন ২১ জন।

মঙ্গলবার রাজধানী ত্রিপোলিতে অবস্থিত মন্ত্রণালয়টিতে এই হামলার ঘটনা ঘটে বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, ওই হামলার দায় স্বীকার করেছে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট বা আইএস।

লিবিয়ার বিশেষ বাহিনীর মুখপাত্র তারাক আল-দাওয়াস বলেন, মন্ত্রণালয়ের কাছে একটি গাড়িবোমা বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। দ্রুত নিরাপত্তা বাহিনীর সদস্যরা সেখানে যান। আত্মঘাতী এক হামলাকারী সেখানে একটি ভবনের দ্বিতীয় তলায় বিস্ফোরণ ঘটনায়। আরেক হামলাকারী সুটকেসে করে বোমার বিস্ফোরণ ঘটায়। একজন নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত হয়েছে।

হামলার সময় ভবন থেকে ধোঁয়া উড়তে দেখা গেছে। এ সময় নিরাপত্তা বাহিনী ভবনটি ঘিরে রাখে। আহত ব্যক্তিদের হাসপাতালে নেওয়ার তোড়জোড় শুরু হয়।

নিহত ব্যক্তিদের মধ্যে জ্যেষ্ঠ কূটনীতিক ইব্রাহিম আল-সাহিবি আছেন বলে নিশিত করেছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী তাহার সিয়ারা।

বিস্ফোরণের পর নিরাপত্তা বাহিনীর সদস্যরা ভবনটি ঘিরে ফেলেন এবং এটির ভেতর থেকে ধোঁয়া বের হতে থাকে। সেখানে অবস্থানকারী ব্যক্তিরা দ্রুত হাসপাতালের দিকে ছুটে যেতে থাকে।

এই হামলার নিন্দা জানিয়ে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, বিশ্বের পক্ষে সন্ত্রাসের বিরুদ্ধে ঘোষণা করেছে লিবিয়ার জনগণ।

প্রসঙ্গত, ২০১১ সালের অক্টোবরে পশ্চিমাদের সহায়তায় লিবিয়ার চার দশকের শাসক মুয়াম্মার গাদ্দাফিকে ক্ষমতাচ্যুত ও হত্যা করে দেশটির বিদ্রোহীরা। গাদ্দাফির পতনের পর লিবিয়ার বিশৃঙ্খল রাজনৈতিক পরিস্থিতির সুযোগ নিতে জঙ্গিগোষ্ঠীগুলো একের পর এক আত্মঘাতী বোমা হামলা চালিয়ে যাচ্ছে।

আপনার মন্তব্য

আলোচিত