ইন্টারন্যাশনাল ডেস্ক

৩০ জুলাই, ২০১৫ ১৬:০৭

ভারতে হামলার পরিকল্পনায় আইএস

ভারতে হামলার মাধ্যমে বিশ্বব্যাপী একটি যুদ্ধের পরিকল্পনা করছে মধ্যপ্রাচ্যের চরমপন্থি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)।

পাকিস্তানে তালেবানের সঙ্গে সংশ্লিষ্ট এক পাকিস্তানি নাগরিকের কাছ থেকে উদ্ধার করা নথির বরাত দিয়ে মার্কিন সংবাদমাধ্য ইউএসএ টুডে বুধবার এ সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদনটি হাভার্ড বিশ্ববিদ্যালয়ের এক অধ্যাপক অনুবাদ করেছেন এবং বেশ কয়েকজন কর্মরত ও অবসরপ্রাপ্ত গোয়েন্দা প্রতিবেদনটির সত্যতা যাচাই করেছেন।

প্রতিবেদনে বলা হয়, যুক্তরাষ্ট্রকে উস্কে দিতে প্রথমে ভারতে হামলা করবে আইএস। আর এতে ক্ষিপ্ত হয়ে যুক্তরাষ্ট্র পাল্টা হামলা চালালে মুসলিম বিশ্ব একত্রিত হয়ে তা প্রতিরোধ করবে। ভারতে হামলার প্রস্তুতি শুরু হয়ে গেছে। এ হামলা যুক্তরাষ্ট্রের সঙ্গে যুদ্ধের মধ্য দিয়েই শেষ হবে বলে আইএস আশা করে বলে উল্লেখ করা হয় নথিতে।

নথিতে পাকিস্তানি এবং আফগান তালেবানদের আইএসেরর সঙ্গে একজোট হয়ে একটি সেনাবাহিনী গঠনের আহ্বান জানানো হয়েছে। এছাড়া একটি খিলাফত গঠনের জন্য আল কায়েদাকেও আইএসের সঙ্গে যোগ দিতে অনুরোধ জানানো হয়েছে ।

এতে যৌথ সেনাবাহিনী গঠনের আহ্বান জানিয়ে বলা হয়, ‘এ খিলাফত টেকসই হবে এবং সমৃদ্ধির পথে এগিয়ে যাবে যতক্ষণ পর্যন্ত না এটি পুরো বিশ্বকে গ্রাস করে নেয় এবং আল্লাহর বিরুদ্ধাচরণকারী প্রতিটি ব্যক্তির শিরশ্ছেদ না করা হয়- এ সত্যকে গ্রহণ করে নিন।’

আপনার মন্তব্য

আলোচিত