আন্তর্জাতিক ডেস্ক

২০ ফেব্রুয়ারি , ২০১৯ ১৩:৪৮

কানাডায় অগ্নিকাণ্ডে একই পরিবারের ৭ শরণার্থী শিশু নিহত

কানাডার হালিফ্যাক্স শহরের উপকণ্ঠে একটি বাড়িতে আগুন লেগে এক সিরীয় শরণার্থী পরিবারের সাত শিশু পুড়ে নিহত হয়েছে। খবর নিউইয়র্ক টাইমসের।

মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) স্থানীয় সময় ভোরে ওই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। দুই বছর আগে নিরাপদ জীবনের আশায় সিরিয়ার রাক্কা থেকে কানাডা পাড়ি জমিয়েছিল পরিবারটি। পুড়ে মারা যাওয়া শিশুগুলোর বয়স চার মাস থেকে ১৭ বছরের মধ্যে।

অগ্নিকাণ্ডের কারণ এখন পর্যন্ত জানা যায়নি। সামাজিক যোগাযোগমাধ্যমে অগ্নিকাণ্ডের হতাহতের খবর ছড়িয়ে পড়ার পর স্থানীয় মুসলিম সম্প্রদায়ের নেতারা দ্রুত হাসপাতালে গিয়ে চিকিৎসাধীন ওই শিশুদের বাবা-মায়ের সঙ্গে কথা বলেন।

আগামী সপ্তাহেই পরিবারটির বাড়িটি ছেড়ে অন্যত্র চলে যাওয়ার কথা ছিল। এটি নাশকতা না দুর্ঘটনা তা এখনও নিশ্চিত করতে পারেনি পুলিশ।

গুরুতর অগ্নিদগ্ধ অবস্থায় শিশুদের বাবা ইব্রাহিম ও মা কাউথার বারহোকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহত শিশুরা হলো চার মাস বয়সী আব্দুল্লাহ, তিন বছর বয়সী রানা, চার বছর বয়সী হালা, আট বছর বয়সী ঘালা, ১০ বছর বয়সী মোহাম্মদ ও ১২ বছর বয়সী রোলা।

২০১৭ সালে আইএসের নির্যাতন থেকে বাঁচতে কানাডায় এসে আশ্রয় নেয় ৯ সদস্যের ওই পরিবারটি।

হালিফ্যাক্সের মেয়র মাইক স্যাভেজ বলেন, অগ্নিকাণ্ডে শিশুদের নিহত হওয়ার ঘটনায় আমাদের গোটা শহর শোকাহত। আমি যখন ঘটনাস্থলে গেছি, তখন আগুনটি বিরাট আকার ধারণ করেছে। কিন্তু খুব দ্রুত তা নিয়ন্ত্রণে আনা গেছে। এ ঘটনার বিষয়ে তদন্ত চলছে বলে জানিয়েছে দেশটির পুলিশ।

আপনার মন্তব্য

আলোচিত