আন্তর্জাতিক ডেস্ক

১৭ মার্চ, ২০১৯ ২২:৩৬

ক্রাইস্টচার্চে বাংলাদেশি নিহতের সংখ্যা বেড়ে ৫

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুই মসজিদে সন্ত্রাসী হামলায় মোট পাঁচ জন বাংলাদেশি নিহত হয়েছেন বলে নিশ্চিত করা হয়েছে। এছাড়া এই ঘটনায় আহত হয়েছেন আরও তিন জন বাংলাদেশি নাগরিক।

নিহত বাংলাদেশিদের মধ্যে নতুন করে যে তিন জনের পরিচয় সনাক্ত করা হয়েছে তারা হলেন, মোজাম্মেল হক, ওমর ফারুক ও জাকারিয়া ভুঁইয়া। এর আগে ড. আব্দুস সম্বাদ ও হাসনে আরা আহমেদের নিহত হওয়ার কথা জানানো হয়েছিল। নিউজিল্যান্ডের অকল্যান্ডে বাংলাদেশ কনস্যুলেটের অনারারি কনসাল শফিকুর রহমান ভুঁইয়া আজ দ্য ডেইলি স্টারকে এই তথ্য জানিয়েছেন।

তিনি আরও জানান, নিহতদের মধ্যে জাকারিয়া ভুঁইয়ার কথা নিউজিল্যান্ডের স্থানীয় সময় আজ রাত সাড়ে ১০টায় নিশ্চিত হওয়া গেছে। ড. আব্দুস সম্বাদ ও হাসনে আরা আহমেদের পরিবারের সঙ্গে নিউজিল্যান্ডের পুলিশ ইতিমধ্যেই যোগাযোগ করেছে। নিহত অন্য তিন জনের স্বজনদের কেউ নিউজিল্যান্ডে বসবাস করেন না।

বাংলাদেশের ওই কূটনীতিক আরও বলেন,  মোজাম্মেল হক, ওমর ফারুক ও জাকারিয়া ভুঁইয়ার লাশ হস্তান্তরের জন্য পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে দেশে তাদের পরিবারের সদস্যদের সঙ্গে যোগাযোগ স্থাপনের চেষ্টা চলছে।

সন্ত্রাসী হামলায় আহত যে তিন বাংলাদেশির চিকিৎসা চলছে তারা হলেন, মোন্তাসিম বিল্লাহ, শেখ হাসান রুবেল ও সাজেদা আক্তার লিপি।

এদিকে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম বার্তা সংস্থা ইউএনবিকে জানিয়েছেন, নিউজিল্যান্ড সরকার বাংলাদেশকে জানিয়েছে যে তারা নিহতদের পরিবারের একজন করে সদস্যকে সেদেশে নিয়ে যাবে। সেখানে পরিবারের সদস্যের হাতে তারা মরদেহ হস্তান্তর করবে।

আপনার মন্তব্য

আলোচিত