আন্তর্জাতিক ডেস্ক

২৭ মার্চ, ২০১৯ ১৪:২৩

ক্রাইস্টচার্চে মসজিদে নিহত জাকারিয়ার লাশ নরসিংদীতে দাফন

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে বন্দুকধারীর গুলিতে নিহত জাকারিয়া ভূঁইয়ার লাশ দেশে এনে নরসিংদীর পলাশে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

বুধবার (২৭ মার্চ) সকাল ১১টায় গজারিয়ার জয়পুরা ঈদগাহ মাঠে জানাজার পর পারিবারিক কবরস্থানে তার ভাইয়ের লাশ দাফন করা হয়েছে।

জাকারিয়ার বড় ভাই আলমগীর ভূঁইয়া জানান, নিউজিল্যান্ড থেকে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে লাশ নিয়ে মঙ্গলবার রাত ১০টা ৪০ মিনিটে ঢাকার বিমানবন্দরে পৌঁছান জাকারিয়ার স্ত্রী রীনা আক্তার।

২০ মার্চ জাকারিয়ার লাশ আনতে নিউজিল্যান্ডে যান রীনা।

জাকারিয়ার মরদেহ ঢাকা থেকে নরসিংদী নেওয়ার খবরে লোকজন তার বাড়িতে ভিড় করে।

প্রসঙ্গত, ১৫ মার্চ শুক্রবার জুমার নামাজের সময় ক্রাইস্টচার্চের আল নূর ও লিনউড মসজিদে ঢুকে সেমি অটোমেটিক রাইফেল দিয়ে গুলি চালিয়ে ৫০ জনকে হত্যা করে বর্ণবাদী এক অস্ট্রেলীয় যুবক। হামলার ঘটনার সময় একটি মসজিদে জুমার নামাজ পড়তে যাচ্ছিলেন নিউজিল্যান্ড সফরে থাকা বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের কয়েকজন সদস্য। অল্পের জন্য তারা প্রাণে বেঁচে যান।

ওই হামলায় নিহতদের মধ্যে পাঁচজন বাংলাদেশির থাকার খবর পরে নিশ্চিত করেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন।

নিহত পাঁচজন হলেন- বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক আবদুস সামাদ, সিলেটের ফরিদ উদ্দীন আহমেদের স্ত্রী হুসনে আরা আহমেদ, চাঁদপুরের মোজাম্মেল হক, নরসিংদীর পলাশের জাকারিয়া ভূঁইয়া এবং নারায়ণগঞ্জের মোহাম্মদ ওমর ফারুক।   

এছাড়া হামলায় আহত হয়েছেন কিশোরগঞ্জের লিপি, গাজীপুরের মুতাসিম এবং শেখ হাসান রুবেল। পরে মরদেহ হস্তান্তরের জন্য নিহতদের পরিবারের একজন সদস্যকে সেখানে নেওয়ার কথা জানানো হয় নিউজিল্যান্ড সরকারের পক্ষ থেকে।

আপনার মন্তব্য

আলোচিত