আন্তর্জাতিক ডেস্ক

১৮ এপ্রিল, ২০১৯ ১৩:৩০

পাকিস্তানে বাস থেকে নামিয়ে ১৪ যাত্রীকে গুলি করে হত্যা

পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের একটি মহাসড়কে অন্তত ১৪ যাত্রীকে বাস থেকে নামিয়ে গুলি করে হত্যা করেছে অজ্ঞাত বন্দুকধারীরা।

বৃহস্পতিবার সাড়ে ১২টা থেকে ১টা মধ্যে বেলুচিস্তানের ওরমারা এলাকার মাকরান উপকূলীয় মহাসড়কে ঘটনাটি ঘটেছে।

দেশটির আধাসামরিক বাহিনীর সূত্রগুলো ডনকে জানিয়েছে, সেনা পোশাক পরা প্রায় ১৫ থেকে ২০ জন অজ্ঞাত বন্দুকধারীর একটি দল করাচি থেকে গওয়াদরগামী পাঁচ থেকে ছয়টি বাস থামায়।

বুজি টপ এলাকায় বন্দুকধারীরা একটি বাস থামিয়ে যাত্রীদের পরিচয়পত্র পরীক্ষা করে, তারপর ১৬ জন যাত্রীকে বাস থেকে নামিয়ে নিয়ে যায় বলে সূত্রগুলো জানিয়েছে।  এদের মধ্যে অন্তত ১৪ জনকে গুলি করে হত্যা করে। দুই যাত্রী কোনোরকমে রক্ষা পান এবং তারাই পালিয়ে গিয়ে নিকটবর্তী আধাসামরিক বাহিনীর চেকপোস্টে খবর দেন।

ডন জানিয়েছে, আহত এই দুইজনকে ওরমারা হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে।

আধাসামরিক বাহিনী ও অন্যান্য আইনি বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হন এবং তদন্ত শুরু করেন। তারা স্থানীয় নূর বক্স হোটেল থেকে নিহতদের মৃতদেহগুলো উদ্ধার করেন।

স্থানীয় কর্মকর্তারা এ হত্যাকাণ্ডের উদ্দেশ্য ও এর সঙ্গে জড়িতদের বিষয়ে তাৎক্ষণিকভাবে কিছু জানাতে পারেননি। তখনও পর্যন্ত নিহতদের পরিচয়ও শনাক্ত করা সম্ভব হয়নি।

প্রসঙ্গত, ২০১৫ সালেও বেলুচিস্তানের মাসটুং এলাকায় একই ধরনের একটি হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছিল। ওই সময় সশস্ত্র ব্যক্তিরা করাচিগামী দুটি বাসের প্রায় ২৪ জন যাত্রীকে অপহরণ করে নিকটবর্তী পার্বত্য এলাকায় নিয়ে অন্তত ১৯ জনকে গুলি করে হত্যা করেছিল।  গত সপ্তাহে বেলুচিস্তানের রাজধানী কোয়েটায় শিয়া হাজারা সম্প্রদায়ের ওপর চালানো এক সন্ত্রাসী হামলায় অন্তত ২০ জন নিহত হয়েছিল।

আপনার মন্তব্য

আলোচিত