শনিবার, ২৫ মে ২০১৯ ইং

আন্তর্জাতিক ডেস্ক

০৫ মে, ২০১৯ ১৩:০২

কাশ্মীরে বিজেপি নেতাকে গুলি করে হত্যা

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের অনন্তনাগের কাছে এক বিজেপি নেতাকে গুলি করে হত্যা করেছে অজ্ঞাত সন্ত্রাসীরা। দেশটির পুলিশ জানিয়েছে বিজেপির ওই দাপুটে নেতার নাম গুল মহম্মদ মীর (৬০)।

ভারতীয় সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, শনিবার দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগ জেলার ভেরিনাগ অঞ্চলে গুল মহম্মদ মীরের বাড়িতেই তাঁকে গুলি করে সন্ত্রাসবাদীরা।

পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, পাঁচটি গুলি লেগে ঝাঁঝরা হয়ে যায় গুল মহম্মদের দেহ। সঙ্গে সঙ্গে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হলে, সেখানে তাঁকে মৃত বলে ঘোষণা মৃত ঘোষণা করে।

পুলিশের বরাত দিয়ে এনডিটিভি জানায়, তিন জন অজ্ঞাত ব্যক্তি ওই বিজেপি নেতার বাড়িতে আসে। এরপর তার গাড়ির চাবি চায়। গাড়ি ছাড়লে তারা গুলম মহম্মদ মীরকে বুলেট ছুঁড়ে মারে।

জেলা হাসপাতালের চিকিৎসকের জানিয়েছেন, তিনটি গুলি বুকে এবং দুটি গুলি গুল মহম্মদরে পেট থেকে বের করা হয়েছে।

অনন্তনাগ জেলার বিজেপির সহ সভাপতি ছিলেন গুল মহম্মদ মীর।

সন্ত্রাসবাদীর হানায় এই মৃত্যুর ঘটনাকে তীব্র ভাষায় নিন্দা করেছেন ওই রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং ন্যাশনাল কনফারেন্স নেতা ওমর আবদুল্লাহ।

টুইটারে তিনি লিখছেন, 'দক্ষিণ কাশ্মীরে বিজেপির অন্যতম প্রধান মুখ গুলম মহম্মদ মীরকে গুলি করে হত্যা করা হয়েছে। ঘটনাটির আমি তীব্র ভাষায় নিন্দা করছি। তাঁর আত্মার শান্তির কামনা করি।'

আপনার মন্তব্য

আলোচিত