সোমবার, ২৭ মে ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

১০ মে, ২০১৯ ০১:২০

মমতা দিদির থাপ্পড় আমার আশীর্বাদ, বললেন মোদি

মমতা দিদি আমাকে থাপ্পড় মারতে চান। আপনার থাপ্পড়ও আমার কাছে আশীর্বাদ।

বৃহস্পতিবার পশ্চিমবঙ্গের পুরুলিয়ার সভা থেকে এভাবেই মমতা বন্দ্যোপাধ্যায়ের থাপ্পড় মারার জবাব দিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি বলেন, ‘দিদি বলেছেন, তিনি মোদিকে থাপ্পড় মারতে চান। ও মমতা দিদি, আমি তো আপনাকে দিদি বলি। আপনার সম্মান করি। আপনার থাপ্পড়ও আমার জন্য আশীর্বাদ হয়ে যাবে।’

গত ৭ মে পশ্চিমবঙ্গের পুরুলিয়া জেলার সাতুড়ির এক জনসভায় দাঁড়িয়ে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল প্রধান মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, যখন মোদি বাংলায় এসে বলেন, মমতাদিদি তোলাবাজ, তখন মনে হয় দেই একটা ঠাসিয়ে গণতন্ত্রের থাপ্পড়।

মমতার সেই কথার জবাবে বৃহস্পতিবার মোদি পশ্চিমবঙ্গের মাটিতে দাঁড়িয়ে বলেন, দিদি বলেছেন, থাপ্পড় মারতে চান। কিন্তু আমি তো মমতা দিদিকে সম্মান করি। মোদি বলেন, মমতা দিদি আমাকে থাপ্পড় না কষিয়ে তোলাবাজদের থাপ্পড় কষানোর সাহস দেখালে ভালো হতো। চিটফান্ড লুটেরাদের থাপ্পড় মারার সাহস থাকলে ভালো হতো। তাহলে অন্তত আজ মমতা দিদির এই অবস্থা হতো না।

এদিন মোদি ভারতের বিরোধী জোটকে কটাক্ষ করে বলেন, গত পাঁচ দফার ভোটে হতাশ খিচুড়ি জোট। আগামী ২৩ মে ফল ঘোষণার পর সংবিধান সবার হিসাব করবে।

মোদি এদিন পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন তৃণমূল সরকারকে কটাক্ষ করে বলেন, পশ্চিমবঙ্গের মাটিতে অনুপ্রবেশকারীদের চিহ্নিত করা হবে। অনুপ্রবেশকারীদের ক্যাডার বানিয়েছে তৃণমূল। পশ্চিমবঙ্গ আজ গণতন্ত্রের গুণ্ডাতন্ত্রে পরিণত হয়েছে।

মমতাকে আক্রমণ করে এদিন মোদি আরো বলেন, ঘূর্ণিঝড় ফণীর সময় মমতা দিদি আমার ফোন ধরেননি। এই অহংকারই দিদির পতনের কারণ হবে। তিনি মমতাকে তীব্র কটাক্ষ করে বলেন, দিদি আমাকে থাপ্পড় মারার গালি দিয়েছেন। কিন্তু অভিধানের সমস্ত গালি হজম করার ক্ষমতা আমার রয়েছে। আজ দিদি অসহায় হয়ে থাপ্পড় মারার কথা বলছেন।

প্রধানমন্ত্রী মোদি বলেন, মমতা দিদি নিজের কুর্সি ছাড়া কিছুই বোঝেন না। দিদি আজ বুঝতে পারছেন, পায়ের তলার মাটি সরছে। তিনি মমতাকে আক্রমণ করে আরো বলেন, দিদি ভারতের প্রধানমন্ত্রীকে মানতে রাজি নন। তাহলে কি মমতা দিদি পাকিস্তানের প্রধানমন্ত্রীকে মানতে চান?

আপনার মন্তব্য

আলোচিত