সিলেটটুডে ডেস্ক

২৫ মে, ২০১৯ ১৪:১৫

মায়ের আশীর্বাদ নিতে গুজরাট যাচ্ছেন মোদী

ভারতের জাতীয় নির্বাচনে বাঁধভাঙা জয়ের পর মায়ের আশীর্বাদ নিতে গুজরাট যাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

শনিবার (২৫ মে) সকালের এক টুইটে  রোববার সন্ধ্যায় তার মা হিরাবেনের সঙ্গে দেখা করতে যাওয়ার কথা জানান মোদী। মোদীর ভাই পঙ্কজ মোদীর পরিবারের সঙ্গে গুজরাটেই থাকেন তার মা।

টুইটে মোদী লেখেন, ‘মায়ের আশীর্বাদ নিতে আগামীকাল সন্ধ্যায় গুজরাট যাচ্ছি। পরশুদিন সকালে আমি কাশি যাব। পবিত্র ওই ভূমির মানুষজন আমার উপর আস্থা রাখায় আমি তাদের ধন্যবাদ দিতে চাই।’

এক মাসের বেশি সময় ধরে সাত দফায় ভোট গ্রহণের পর গত বৃহস্পতিবার ভারতের জাতীয় নির্বাচনের ফল ঘোষণা করা হয়। একক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে আবারও ভারতের ক্ষমতায় এসেছে মোদীর দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি) নেতৃত্বাধীন জোট এনডিএ।

পূর্বাভাস এবং প্রত্যাশার চেয়েও বেশি আসন পেয়েছে বিজেপি। মোদীর কারিশমাতেই বিজেপি এই বাজি মাত করেছে। বিজেপি একাই পেয়েছে ৩০৩টি আসন, এনডিএ জোটের আসন সাড়ে তিনশ ছাড়িয়ে যেতে পারে।

ভারতের পার্লামেন্টের নিম্নকক্ষ লোকসভার ৫৪৩টি আসনের মধ্যে তামিলনাড়ুর একটি বাদে সবকটি আসনে এবার নির্বাচন হয়েছে। কোনো দল বা জোট কমপক্ষে ২৭২টি আসন পেলেই সরকার গঠন করতে পারবে।

বড় কোনো পরীক্ষার আগে মোদী নিয়মিত মায়ের আশীর্বাদ নেন। গত ২৩ মে আহমেদাবাদে ভোট দেন মোদী। তার আগে তিনি মায়ের সঙ্গে ২০ মিনিট সময় কাটান বলে জানায় এনডিটিভি।


আপনার মন্তব্য

আলোচিত