শনিবার, ২৩ নভেম্বর ২০১৯ ইং

আন্তর্জাতিক ডেস্ক

০৪ জুন, ২০১৯ ২০:৪৩

অস্ট্রেলিয়ায় মোটেলে বন্দুকধারীর হামলায় নিহত ৪

অস্ট্রেলিয়ার নর্দার্ন টেরিটরির একটি মোটেলে অজ্ঞাতনামা এক বন্দুকধারীর এলোপাথাড়ি গুলিতে অন্তত চারজন নিহত হয়েছেন। এই ঘটনায় আহত হয়েছেন আরও দুইজন। মঙ্গলবার (৪ জুন) স্থানীয় সময় সন্ধ্যা ৬টার দিকে ডারউইনে 'পাল্ম হোটেল' নামের একটি মোটেলে এই হামলা ও হতাহতের ঘটনা ঘটে।

স্থানীয় পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে বরাতে বিবিসি'র খবরে বলা হয়, ডারউইনের উলনারের একটি মোটেলে সন্ধ্যায় গোলাগুলি শুরু হয়। খবর পেয়ে পুলিশ ৬টার দিকে ঘটনাস্থলে পৌঁছায়। এরপর প্রায় একঘণ্টা মোটেলটি ঘিরে রেখে ওই বন্দুকধারীকে আটক করতে সক্ষম হয় পুলিশ।

ঘটনার পর লি পর্টার নামে এক প্রত্যক্ষদর্শী এবিসি নিউজকে জানান, 'সন্ধ্যার দিকে আমার মোটেলের পাশের মোটেল, পাল্ম হোটেল থেকে গুলির শব্দ পাই। তখনই দেখতে পাই, একজন এক নারীকে ধরে মোটেলের বাইরে নিয়ে এসে ফুটপাতের উপর বসিয়ে রাখলেন। তার দুই পায়েই ছোট ছোট ছিদ্র ছিল আর রক্ত ঝরছিল। আমি তাড়াতাড়ি তোয়ালে দিয়ে তার পা চেপে ধরি।'

এ বিষয়ে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন জানান, 'গুলিতে আরও কেউ মারা গেছেন কিনা তা এখনো নিশ্চিত হতে পারেনি পুলিশ। হতাহতের সংখ্যা বাড়তে পারে। তবে এটি ওই কোনো জঙ্গি হামলা না।'

এদিকে স্থানীয় পুলিশ জানায়, ওই মোটেলে একজন বন্দুকধারীই এই হামলা চালিয়েছে। তাকে ইতিমধ্যে গ্রেপ্তার করা হয়েছে। তার সঙ্গে আর কেউ ছিল না। তাই আর কাউকে সন্দেহভাজন হিসেবে আটক করা হয়নি।

আপনার মন্তব্য

আলোচিত