মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯ ইং

আন্তর্জাতিক ডেস্ক

২৮ জুন, ২০১৯ ১৫:০১

ফ্রান্সে মসজিদে হামলা, ইমামসহ গুলিবিদ্ধ ২, বন্দুকধারীর মরদেহ উদ্ধার

ফ্রান্সের আটলান্টিক উপকূলে সানা মসজিদে বন্দুকধারীর হামলায় মসজিদের ইমামসহ দুইজন গুলিবিদ্ধ হয়েছেন। এ ঘটনায় সন্দেহভাজন বন্দুকধারীর মরদেহ উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে তিনি আত্মহত্যা করেছেন। স্থানীয় সময় বৃহস্পতিবার বিকেলে এই ঘটনা ঘটে। খবর ডয়েচে ভেলে।

বৃহস্পতিবার (২৭ জুন) মুসল্লিরা নামাজ শেষে বের হওয়ার সময় গুলি চালায় বন্দুকধারী। বেশ কয়েকটি গুলির শব্দ শোনা যায়। পরে তল্লাশি চালিয়ে একটি গাড়ির কাছে হামলাকারীর মরদেহ পাওয়া গেছে। নিহতের মাথায় গুলির চিহ্ন রয়েছে।

পুলিশ বলছে, গুলিবিদ্ধ দুইজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের অবস্থা এখন শঙ্কামুক্ত। এ ছাড়া তদন্তে পাওয়া গেছে হামলাকারী একজনই ছিল। তিনি বেশ কয়েকটি গুলি ছুড়েছেন।

স্থানীয় গণমাধ্যমগুলো বলছে, বন্দুকধারী ফেসবুকে আগেই এ হামলার পরিকল্পনার বিষয়টি জানিয়েছিলেন। ধারণা করা হচ্ছে, বিভিন্ন বক্তব্যের জন্য আলোচিত ইমাম রশিদ এলজাইকে আগে থেকেই অনুসরণ করছিল হামলাকারী। গণমাধ্যমগুলোতে ওই ইমামকে ‘বিতর্কিত’ বলে উল্লেখ করা হয়েছে। তার বিরুদ্ধে উসকানিমূলক বিভিন্ন বক্তব্য ছড়ানোর অভিযোগ রয়েছে।

মসজিদ ও ইমামের বাড়ির ছাদে হামলা চালানো হলেও এখন পর্যন্ত কোন ধরনের আইনি ব্যবস্থা গ্রহণ করা হয়নি। এ ছাড়া ইমাম তার কার্যক্রম অব্যাহত রেখেছেন এবং বৃহস্পতিবারও তার ফেসবুক পেজে দশ লাখেরও বেশি লাইক ছিল।

আপনার মন্তব্য

আলোচিত