শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯ ইং

আন্তর্জাতিক ডেস্ক

১৮ জুলাই, ২০১৯ ১২:৪২

জাপানে অ্যানিমেশন স্টুডিওতে আগুন, নিহত ১০

জাপানের একটি অ্যানিমেশন স্টুডিওতে অগ্নিকাণ্ডে ১০ জন নিহত হয়েছেন, দগ্ধ হয়েছেন অন্তত ৩৮ জন। দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে দ্য গার্ডিয়ান। পুলিশ জানায়, বৃহস্পতিবার সকালে কিওটো অ্যানিমেশন স্টুডিওর তিন তলা ভবনে ওই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

গার্ডিয়ান জানায়, জাপানের পশ্চিমাঞ্চলে অবস্থিত ওই অ্যানিমেশন স্টুডিওটি। দগ্ধদের মধ্যে ১০ জন মারা গেছেন। পুলিশের ধারণা, সেখানে উদ্দেশ্যমূলকভাবে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে।

কিয়োটো নগরীর ওই স্টুডিওতে আগুনের সূত্রপাতের প্রায় দুই ঘণ্টা পরেও আগুন জ্বলতে দেখা যায়। কিয়োটো নগরী দমকল বিভাগের মুখপাত্র বার্তা সংস্থা এএফপিকে বলেন, ‘এ আগুনের ঘটনায় অনেকে দগ্ধ হয়েছে। ‘এদের মধ্যে ১০ জন মারা গেছেন বলে আমরা জানতে পেরেছি। মারাত্মকভাবে দগ্ধদের অনেকে জ্ঞান হারিয়েছে বলে আমি ধারণা করছি।’

তিনি জানান, আগুন নিয়ন্ত্রণের সরঞ্জামাদি নিয়ে ৩৫টি ফায়ার ইঞ্জিন ঘটনাস্থলে পাঠানো হয়েছে। এখনও দমকল কর্মীরা অবস্থান করছেন সেখানে।

কিয়োটো আঞ্চলিক পুলিশ মুখপাত্র এএফপিকে বলেন, ‘এক ব্যক্তি স্টুডিওটি লক্ষ্য করে তরল দাহ্য পদার্থ নিক্ষেপ করলে সেখানে এ আগুনের সূত্রপাত হয় এবং তা চারদিকে ছড়িয়ে পড়ে।’

সাউন্ড, ইফোরিয়াম, অ্যা সাইলেন্ট ভয়েস ও ভায়োলেন্ট এভারগার্ডেন এর মতো বিখ্যাত অ্যানিমেশন তৈরি করেছে কিয়োটো অ্যানিমেশন।

আপনার মন্তব্য

আলোচিত