আন্তর্জাতিক ডেস্ক

২০ জুলাই, ২০১৯ ১২:৩৬

গরুচোর সন্দেহে বিহারে ৩ জনকে পিটিয়ে হত্যা

ভারতের বিহার রাজ্যের একটি গ্রামে গরুচোর সন্দেহে তিনজনকে পিটিয়ে হত্যা করেছে ক্ষুব্ধ জনতা।

শুক্রবার পুলিশের বরাত দিয়ে এনডিটিভি অনলাইনের এক প্রতিবেদনে এ কথা জানানো হয়।

পুলিশ জানায়, বিহারের সরণ জেলার বানিয়াপুর গ্রাম থেকে শুক্রবার ভোররাত সাড়ে চারটার দিকে ওই তিনজনের লাশ উদ্ধার করা হয়। যে পিকআপে করে চুরি করা গরু নিয়ে নিহত ব্যক্তিদের পালানোর অভিযোগ উঠেছে, লাশের পাশে সেটি পড়ে ছিল।

চোর সন্দেহে তিন যুবককে হাতেনাতে ধরে গ্রামবাসী। তাদের গণপিটুনিতে ঘটনাস্থলেই নিহত হয় তারা। পুলিশ এসে তাদের উদ্ধার করে ছাপড়া এলাকার নিকটবর্তী এক হাসপাতালে নিয়ে যায়।

হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক জানান, মৃত অবস্থাতেই তাদের হাসপাতালে আনে পুলিশ।

পুলিশের ভাষ্য, সম্প্রতি বেশ কয়েকবার গরু চুরির ঘটনা ঘটায় গ্রামবাসীর মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়। তারই ধারাবাহিকতায় আবার চুরির খবর পেয়ে এই তিনজনকে হত্যা করে ক্ষুব্ধ জনতা।

নিহত ব্যক্তিদের পরিবারের পক্ষ থেকে গ্রামবাসীর বিরুদ্ধে থানায় অভিযোগ করা হয়েছে। অন্যদিকে, অভিযুক্ত গরুচোরদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছে গ্রামবাসী। এ ঘটনায় এখন পর্যন্ত তিনজনকে আটক করেছে পুলিশ।

নিহত ব্যক্তিরা এর আগে কোনো অপরাধের সঙ্গে জড়িত ছিল কি না, পুলিশের পক্ষ থেকে তা এখনো নিশ্চিত করা হয়নি। ময়নাতদন্তের জন্য লাশ মর্গে পাঠানো হয়েছে।

এ মাসের শুরুতে ত্রিপুরার রৈশ্যবাড়ি গ্রামে গরুচোর সন্দেহে বুধি কুমার ত্রিপুরা (৩৬) নামের এক ব্যক্তিকে হত্যা করে বিক্ষুব্ধ জনতা।

আপনার মন্তব্য

আলোচিত