আন্তর্জাতিক ডেস্ক

১৭ আগস্ট, ২০১৯ ১৪:২৩

কলকাতার ভিক্টোরিয়া মেমোরিয়ালে বজ্রপাত, ৬ বাংলাদেশি আহত

ভারতের কলকাতার ভিক্টোরিয়া মেমোরিয়াল উদ্যানে বজ্রপাতে একজন নিহত ও ১৭ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে ছয়জন বাংলাদেশি রয়েছেন। শুক্রবার (১৬ আগস্ট) এ ঘটনা ঘটে। বজ্রপাতে আহতদের কলকাতার পিজি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, বাংলাদেশ থেকে কলকাতায় বেড়াতে যান নারায়ণগঞ্জ, যশোর ও খুলনা জেলার বেশ কয়েকজন বাসিন্দা। এদিন বিকেলে তাঁরা কলকাতার অন্যতম দর্শনীয় স্থান ভিক্টোরিয়া মেমোরিয়াল দেখতে যান।

এদিন ভারতীয় সময় বিকেল ৩টার কিছু আগে ঘন কালো মেঘে ছেয়ে যায় গোটা কলকাতার আকাশ। সামান্য সময়ের মধ্যেই তুমুল বৃষ্টি নামে। সেইসঙ্গে শুরু হয় প্রবল বজ্রপাত। প্রবল বজ্রপাতসহ বৃষ্টির হাত থেকে বাঁচতে ভিক্টোরিয়া মেমোরিয়ালের দক্ষিণ গেটে আশ্রয় নেন ওই বাংলাদেশি নাগরিকরাসহ আরও অনেকে। এরপর বিকেল সাড়ে ৩টা নাগাদ আচমকা সেখানে বাজ পড়ে। সে বজ্রাঘাতে কমবেশি আহত হন ১৭ জন। যাঁদের মধ্যে বাংলাদেশি নাগরিকরাও ছিলেন।

এ সময় ভিক্টোরিয়া মেমোরিয়ালের নিরাপত্তার দায়িত্বে থাকা সিআইএসএফ তাদের উদ্ধার করে এবং সেখানে থেকে আহতদের কলকাতার এসএসকেএম সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে আসা হয়। হাসপাতালে আসার পথেই মৃত্যু হয় কলকাতার এক নাগরিকের। মৃত ব্যক্তি কলকাতা সংলগ্ন দমদমের বাসিন্দা। মৃত ব্যক্তির নাম সুবীর পাল (৩৪)।

এ ছাড়া আহতদের মধ্যে কলকাতাসহ পশ্চিমবঙ্গের বাসিন্দাদের পাশাপাশি বাংলাদেশের ছয় নাগরিক রয়েছেন। বাংলাদেশি নাগরিকরা হলেন নারায়ণগঞ্জের কাজী জহিরুদ্দিন মিঠুর দুই ছেলে কাজী রিয়াজুদ্দিন মহিন (৮) ও কাজী মিরাজুদ্দিন আরবী (৬)। যশোরের বাসিন্দা কাকলি রানী (৪৫), অবন্তী বিশ্বাস (৮) ও বৃত্তি বিশ্বাস (১৬)। এ ছাড়া রয়েছেন খুলনার বাসিন্দা জয়ন্তী রানী সরকার (৫৩)। তাঁরা কলকাতার এসএসকেএম হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত