আন্তর্জাতিক ডেস্ক

২৪ আগস্ট, ২০১৯ ১২:৩৬

মুম্বাইয়ে বহুতল ভবন ধস, নিহত ২

ভারতের মুম্বাইয়ে একটি চারতলা বাড়ি ধসে পড়ার ঘটনায় অন্তত দুজন নিহত হয়েছে। শুক্রবার (২৩ আগস্ট) মধ্যরাতে মুম্বাইয়ের ভিওয়ান্ডিতে এ ঘটনা ঘটেছে।

পুলিশ জানিয়েছে, নিহত দুজনের নাম সিরাজ আহমেদ আনসারি ও আকিব আনসারি। তাদের বয়স যথাক্রমে ২৩ ও ২২ বছর। এদিকে ধ্বংসস্তূপের মধ্যে অন্তত ১৫ জন মানুষ চাপা পড়ে রয়েছে বলেও জানিয়েছে পুলিশ।

ভবনটি ধসে পড়ার পরপরই জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী দ্রুত দুর্ঘটনাস্থলে পৌঁছায়। এসময় তারা তিনজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়। তবে এখনও ধ্বংসস্তূপের নিচে অনেকেই আটকে পড়ে রয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। তাই আটকে পড়াদের যত দ্রুত সম্ভব উদ্ধারে চেষ্টা চালিয়ে যাচ্ছে উদ্ধারকারী বাহিনীগুলো।

পুলিশ জানিয়েছে, ভিওয়ান্ডির চারতলা বাড়িটি বেআইনি। বাড়িটা মাত্র আট বছরের পুরনো। তবে এত অল্প সময়ের মধ্যেই বাড়িতে একাধিক ফাটল দেখা দেয়। সম্প্রতি বড় ফাটল চোখে পড়ায় বৃহন্মুম্বই মিউনিসিপ্যালিটি ওই বাড়িতে বসবাসকারী ২২টা পরিবারকে তা ছাড়ার নির্দেশ দেয়। পুরোপুরি ফাঁকা করে দেয়া হয় ওই বহুতল ভবনটি। কিন্তু নিজেদের জিনিসপত্র নিতে শুক্রবার রাতে কেউ কেউ বাড়ির ভিতরে ঢুকেছিলেন। তখনই ঘটে এই দুর্ঘটনা।

আপনার মন্তব্য

আলোচিত