মারূফ অমিত, সিলেট টুডে টোয়েন্টিফোর ডটকম

০৩ জানুয়ারি, ২০১৫ ০০:৪৩

বীরাঙ্গনাদের পাশে এবার ‘মুক্ত আসর’

আমরা পরবর্তী প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের চেতনা, সঠিক ইতিহাস পৌছে দিতে চাই।



সিরাজগঞ্জে বীরাঙ্গানার মধ্যে শীতবস্ত্র, বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ করা হয়েছে। আজ শুক্রবার মুক্তিযুদ্ধ বিষয়ক জাতীয় সংগঠন মুক্ত আসরের প্রকাশনার ত্রৈমাসিক মুক্তিযুদ্ধ বিষয়ক পত্রিকা স্বপ্ন’৭১ বিক্রয়লব্ধ অর্থ থেকে এই সহযোগিতা দেওয়া হয়।


সিরাজগঞ্জের টেলিভিশন সাংবাদিক ফোরামের কার্যালয়ে আজ দুপুরে এ নিয়ে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন মুক্ত আসরের সভাপতি আবু সাঈদ, সমন্বয়ক সামিউল্লাহ সম্রাট, সদস্যদের মধ্যে মোহাম্মদ আলী, আবুতাহের সোহেল, ইমরান হোসেন, সুব্রত ঘোষ, রাজীব পোদ্দার, প্রথম আলোর সিরাজগঞ্জ প্রতিনিধি এনামুল হক, সিরাজগঞ্জ বন্ধুসভার সহসভাপতি হোসেন আলী, সাধারণ সম্পাদক হাসিব সরকার, উত্তরণ মহিলা সংস্থার সমন্বয়ক জাহিদ হোসেন লোহানী প্রমুখ। 


সমন্বয়ক সামিউল্লাহ সমরাট সিলেট টুডে ২৪ কে জানান; দেশের প্রতিটি জেলা, উপজেলা সহ প্রত্যন্ত অঞ্চলে আমরা মুক্তিযুদ্ধ নিয়ে কাজ করছি। আমরা পরবর্তী প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের চেতনা, সঠিক ইতিহাস পৌছে দিতে চাই। 


অনুষ্ঠানে সিরাজগঞ্জের ২২ জন বীরঙ্গানাকে শীতবস্ত্র হিসেবে একটি করে কম্বল, একটি করে শাড়ি দেওয়া হয়। এ ছাড়া তাঁদের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ দেওয়া হয়।

অনুষ্ঠানে বীরঙ্গানাদের মধ্যে বক্তব্য দেন, সুর্য্য বেওয়া, রাজুবালা ও সামসুন্নাহার। তাঁরা মুক্তিযুদ্ধকালীন পাক হানাদার বাহিনীর নির্যাতনের বর্ণনা দেন। এ সময় তাঁরা আবেগাপ্লুত হয়ে পড়েন। 

উল্লেখ্য মুক্ত আসর তাদের নিজ উদ্যোগে "স্বপ্ন’৭১" নামক মুক্তিযুদ্ধ বিষয়ক ত্রৈমাসিক পত্রিকা নিয়মিত প্রকাশ করে যাচ্ছে।

আপনার মন্তব্য

আলোচিত